29 C
Dhaka
Wednesday, May 29, 2024

জিপি, বাংলালিংক, রবি, টেলিটল, এয়ারটেল এর প্রোমোশনাল SMS বন্ধ করে দিন!

- Advertisement -

আজকাল সবাই ডুয়াল সিমের মোবাইল ডিভাইস ব্যবহার করেন। আর সেটা না হলে স্মার্টফোনের পাশাপাশি আমরা নিজেরদের কাছে একটি ফিচার ফোনও রেখে দেই ওই এক্সট্রা নাম্বার এবং ব্যাটারি নিয়ে চিন্তামুক্ত থাকার জন্য। তবে ১টি কিংবা একাধিক সিম ইউজ করেন না কেন একটি বিষয় মানতেই হবে যে, আপনার কোনো কাছের প্রিয়জন থাকুক বা না থাকুক, তারা আপনাকে SMS দেক না না দেক; অপারেটরগুলোর থেকে আপনি নিয়মিতই প্রমো sms পাবেনই! এর থেকে কোনো মুক্তি নেই। অফিসের কাজে বিজি আছেন, জরুরী মিটিংয়ে রয়েছে, ড্রাইভ করছেন কিংবা কুকিং করছেন এই সকল sms যখন তখন কোনো নিদির্ষ্ট সময় ছাড়াই চলে আসে। এখন আবার SMS এর সাথে সাথে কল দিয়েও এই সকল প্রমোশনাল জিনিসপত্র চলা শুরু করেছে! এটা খুবই বিরক্তিকর! তো চলুন দেখে নেই এই সকল প্রমোশনাল SMS গুলো বন্ধ করে দেই।

গ্রামীণফোন

গ্রামীণফোন ইউজারদের জন্য আপনাকে ডায়াল করতে হবে *১২১*১১০১# তাহলেই কিছুক্ষণের মধ্যে আপনার ডিভাইসে SMS চলে আসবে প্রমো বন্ধ করার যাবতীয় নির্দেশনা সহ।

- Advertisement -

আবার অনেক সময় দেখা যায় যে নতুন নতুন ইন্টারনেট বা টকটাইম অফার এই সকল প্রমো SMS এর মাধ্যমেই চলে আসে। তাই আপনি যদি আবারো এই সকল প্রমো মেসেজ চালু করতে চান তাহলে ডায়াল করুন *১২১*১১০২#।

বাংলালিংক:

বাংলালিংকের প্রমো মেসেজ বন্ধ করতে চাইলে আপনার মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে OFF এবং পাঠিয়ে দিন ৬১২১ নাম্বারে।

একই ভাবে প্রমো মেসেজ চালু করতে চাইলে ON লিখে সেন্ড করুন ৬১২১ নাম্বারে।

- Advertisement -

রবি

জ্বলে উঠুন আপন বিরক্তকর মেসেজে! রবি গ্রাহকেরা প্রমোশনাল মেসেজগুলো বন্ধ করতে ডায়াল করুন *৭# এবং ২ চাপুন।

আবারো মেসেজে জ্বলে উঠতে চাইলে ডায়াল করুন *৭# এবং ১ চাপুন।

এয়ারটেল

আপনার জানেন যে এখন এয়ারটেল আর রবি দুটো একই ভাবে মার্জিত হয়ে গিয়েছে তাই এদের সিস্টেমটিও একই । এয়ারটেলও গ্রাহকেরা প্রমোশনাল মেসেজগুলো বন্ধ করতে ডায়াল করুন *৭# এবং ২ চাপুন।

- Advertisement -

আবারো মেসেজে ভেসে যেতে চাইলে ডায়াল করুন *৭# এবং ১ চাপুন।

টেলিটক

দেশের একমাত্র সরকারি মোবাইল অপারেটর হচ্ছে টেলিটক। আর যারা নিয়মিত টেলিটক ব্যবহার করেন তারা জানেন যে টেলিটক থেকে খুবই কম প্রমোশনাল মেসেজ এসে থাকে। অনেকের ক্ষেত্রে ২/৩ মাসে একটি/দুটি করে আসতে পারে। কিন্তু এই টেলিটক থেকে এখন পর্যন্ত Promo SMS বন্ধ করার কোনো সার্ভিস চালু হয় নি।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here