38 C
Dhaka
Tuesday, April 16, 2024

দারাজের পণ্য কিভাবে ফেরত দিবেন? আর রিফান্ড নিন ৩ দিনে!

- Advertisement -

দারাজের প্রডাক্ট রির্টান করার সঠিক পদ্ধতিটি অনেকেই জানেন না। তাই রিস্ক নিয়ে দারাজে যেকোনো অর্ডার করে ফেলার পর পণ্য রিসিভ করে সেখানে কোনো সমস্যা থাকলে সেটি কিন্তু রির্টান করতে পারছেন না এবং সেখানে আপনার টাকাও লস যাচ্ছে! আজ আমি এই সংক্ষিপ্ত পোষ্টে আমি দেখাবো কিভাবে পণ্য ফেরত দিবেন এবং ৩ দিনের মধ্যে টাকা ফেরত পাবেন।

প্রথমে আমরা জেনে নেই দারাজের পণ্যগুলো কিভাবে আমাদের কাছে আসে। এক সেলার যখন একটি প্রোডাক্ট সেল করে তখন তিনি প্রোডাক্টটি তার এলাকার দারাজ হাবে জমা দিয়ে আসে অর্থ্যৎ এলাকাভিক্তিক যে দারাজের অফিসগুলো রয়েছে সেগুলোতে তারা জমা দিয়ে আসে। জমা দিয়ে আসার পর সেখান থেকে সেটিকে একটি বড় পার্সেলে বান্ডিল হয়। বড় বান্ডিলটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের সকল জেলায় টান্সফার হয়ে থাকে। আর এই টান্সফারের সময় বান্ডিলে যেকোনো থাক্কা লাগলেই প্রডাক্টটি নস্ট হয়ে যেতে পারে। আর সেখান থেকেই আপনাকে এটাকে ফেরত দিতে হবে।

- Advertisement -

> প্রথমে দারাজ অ্যাপে চলে যান। হোমপেজ থেকে নিচের দিকে মাই একাউন্ট অপশনটিকে ট্যাপ করুন।

এবার My Order থেকে View all অপশনে ট্যাপ করলে এ পর্যন্ত যতগুলো প্রডাক্টের অর্ডার করেছেন সেগুলোর সবগুলোকেই আপনি দেখতে পাবেন।

- Advertisement -

এখান থেকে যে প্রডাক্টটি রির্টান করতে চান সেটার উপর ট্যাপ করুন। এখানে রিভিউ এবং রির্টান দুটি আলাদা অপশন পাবেন।

- Advertisement -

দারাজের রির্টান পলিসি হলো ৭ দিনের মধ্যে আপনাকে পণ্য রির্টান করতে হবে । ৭ দিন পর যদি এখানে যান তাহলে দেখবেন যে এই রির্টান বাটনটি আর পাবেন না। রির্টানে ট্যাপ করুন।

রির্টানে ট্যাপ করার পর দেখবেন যে কারণ দেখানোর জন্য অনেকগুলো অপশন চলে এসেছে। লিস্ট থেকে একটি উপযুক্ত অপশন সিলেক্ট করুন। এবার এডিশনাল কমেন্টে প্রডাক্টটি সম্পর্কে সেলার কে কোনো অভিযোগ থাকলে এখানে জানাতে পারবেন।

এবার আপনাকে ড্রপ অফ পয়েন্ট থাকবে। এখানে আপনাকে জানিয়ে দেওয়া হবে কোথায় আপনি পণ্যটি ড্রপ করবেন।

তারপর সবার নিচে সাবমিট বাটনে ট্যাপ করে রিটার্ন অর্ডারটি সাবমিট করে দিন।

এবার রিটার্ন মেথট চলে আসবে। এখান থেকে আপনাকে সিলেক্ট করতে হবে যে রির্টান টাকাটি আপনি কিভাবে নিতে চান। এখানে দুটি অপশন দেখতে পারবেন একটি হচ্ছে ব্যাংক টান্সফার আরেকটি হচ্ছে ভাউচার। আপনি যদি পণ্যটি বিকাশ, ক্রেডিট কার্ড ইত্যাদি দিয়ে কিনে থাকেন তাহলে Bank Transfer অপশনটি সিলেক্ট করুন। ব্যাংক ট্রান্সফারে রির্টানের টাকা পেতে ৭ দিনের মতো সময় লাগতে পারে । ভাউচার সিলেক্ট করলে ৩ কার্য দিবসের মধ্যে আপনার দারাজ অ্যাপে পেয়ে যাবেন।

বি:দ্র: এই ভাউচারটি কিন্তু ওয়ান টাইম ইউজ। ধরুন ৩০০ টাকার ভাউচার পেলেন। পরবর্তীতে ৫০০ টাকার পণ্য অর্ডারের ক্ষেত্রে এই ভাউচার ব্যবহার করে আপনি ৩০০ টাকার ডিসকাউন্ট পাবেন এবং বাকি ২০০টাকা আপনাকে পে করতে হবে। অন্যদিকে ২০০ টাকার পণ্য অর্ডার করতে গিয়ে এই ভাউচার ব্যবহার করলেও ৩০০ টাকার এই ভাউচারের পুরোটিই কেটে নেওয়া হবে।

সর্বশেষে আপনার অর্ডারটি কনফার্ম হলে একটি প্রিন্টযোগ্য বারকোড সমৃদ্ধ একটি ডকুমেন্ট আপনাকে দেওয়া হবে। পণ্যটিকে ভালো করে প্যাকেটিং করে প্যাকেটের উপর উক্ত প্রিন্ট ডকুমেন্টটি প্রিন্ট করে ভালো করে লাগিয়ে নিয়ে আপনার ড্রপ অফ পয়েন্টে জমা দিয়ে আসতে হবে।

 

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here