28 C
Dhaka
Wednesday, February 8, 2023

WhatsApp প্রো হয়ে উঠুন এই ৬টি অ্যাপের মাধ্যমে!

- Advertisement -

Whats App এখন জনপ্রিয় মেসেজিং অ্যাপে পরিণত হয়ে গিয়েছে। বিশেষ করে এর ক্লিয়ার কাট ভয়েস কলিং এবং এর মালিকানা ফেসবুক কর্তৃপক্ষ কিনে নেওয়ায় এর ব্যবহারকারীর সংখ্যা এখন ১ বিলিয়নেরও বেশি! আমাদের মধ্যে যারা যারা ওয়াটস অ্যাপ ব্যবহার করেন তাদের জন্যই আমার আজকের এই পোষ্ট। আজকের পোষ্টে আমি এমন ৬টি অ্যাপসের কথা আপনাদের সাথে শেয়ার করবো যেগুলো ব্যবহার করে আপনিও হয়ে উঠতে পারেন WhatsAPP গুরু! মানে এই ৬টি অ্যাপস ওয়াটস অ্যাপের “সহায়ক” হিসেবে আপনার কাজে আসবে। তো চলুন ভূমিকায় আর কথা না বাড়িয়ে দেখে নেই অ্যাপসগুলোকে।

Square Pic

আপনারা ইতিমধ্যেই জানেন যে WhatsApp তাদের ইউজার প্রোফাইল পিকচারে স্কোয়ার ফরম্যাটের সেটিংস ব্যবহার করে থাকে। আর আপনি যখন একটি নরমাল সেলফি বা নরমাল পিকচারকে ওয়াটসঅ্যাপে আপলোড দিলে সেটা Trimmed হয়ে তারপর প্রোফাইল পিক আকারে সেট হয়। আর এর কারণে অনেক সময়ই আপনার ওয়াটস অ্যাপ প্রোফাইল পিকচারটা বাজে ফিল মনে হতে পারে। আর এই সমস্যা থেকে সমাধানের জন্য আপনি স্কোয়ার পিক নামের একটি অ্যাপকে ব্যবহার করতে পারেন, যেটা ব্যবহার করে আপনি আপনার ছবিকে স্কোয়ার ফরম্যাটে ম্যানুয়াল ভাবে সেট করে নিতে পারেন।

- Advertisement -

প্রোফাইল পিকচার সেটিংস ছাড়াও এই অ্যাপে রয়েছে কিছু বোনাস ফিচার যেমন ব্যাকগ্রাউন্ড কালার সেটিং, Blur Intensity এডজাস্টিং, Snapchat স্টাইলের টেক্স এড, বর্ডার সেটিংস এবং ফিল্টার এপ্লাইয়িং ইত্যাদি কাজও আপনি এই অ্যাপের মাধ্যমে করে ফেলতে পারবেন।

Status Saver

আপনার বন্ধু মহলে এমন একটি বন্ধু অবশ্যই থাকবে যে নিজেকে একটু বেশিই “Cool” মনে করে! মানে তার ওয়াটসঅ্যাপ স্ট্যাটাসে হরেক রকমের হরেক স্টাইলের স্ট্যাটস পিক, ভিডিও ইত্যাদি দিয়ে থাকে। আর তার থেকে ভিডিওটির কপি চাইলে অনেক সময়ই সে দিতে চায় না।
এই সমস্যার সমাধানও আপনি একটি অ্যাপ থেকে পাবেন, তার নাম হচ্ছে Status Saver । এই অ্যাপটি ইন্সটল করে সঠিক এবং যথাযথা পারমিশন দিয়ে দিলে আপনি অ্যাপটি ব্যবহার করে আপনার ওয়াটসঅ্যাপের যেকোনো বন্ধুর যেকোনো স্ট্যাটাসের অডিও, ভিডিও কিংবা ইমেজ কে ডাউনলোড করে নিতে পারবেন খুবই সহজে।

- Advertisement -

এটি একটি ফ্রি অ্যাপ হলেও এতে রয়েছে বিজ্ঞাপন আর বিজ্ঞাপন কে সরিয়ে ফেলতে হলে আপনাকে ১৫০ ইন্ডিয়ার রুপি খরচ করতে হবে।

Sticker Maker

একটি মেসেজিং অ্যাপে স্টিকারের গুরুর্ত্ব অনেক! মূলত জটিল এবং আকর্ষণীয় স্টিকার থাকলেই একটি মেসেজিং অ্যাপ জনপ্রিয় হতে বাধ্য!কিন্তু সব সময়ই কি অ্যাপের ডিফল্ট স্টিকার ব্যবহার করবেন?

- Advertisement -

Sticker Maker অ্যাপ আপনাকে নিজস্ব কাস্টম ইমেজ থেকে স্টিকার বানাতে সাহায্য করবে! এই কুল অ্যাপটি দিয়ে আপনি আপনার নিজের পছন্দ মতো কাস্টম স্টিকার বানিয়ে সেটা বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন!
আর সবথেকে ভালো ব্যাপার হচ্ছে অ্যাপটি একদমই একটি ফ্রি অ্যাপ!

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here