31 C
Dhaka
Sunday, May 16, 2021

উইন্ডোজ আপডেট uninstall করুন সহজেই

- Advertisement -asus motherboards

উইন্ডোজ আপডেট করে ঝামেলায় পড়েছেন অনেকেই। auto update এর কারণে হয়তো একা একাই আপডেট হয়ে গিয়েছে আর বিভিন্ন রকমের সমস্যার উৎপত্তি ঘটেছে আপনার পিসিতে।  সম্প্রতি উইন্ডোজের লেটেস্ট আপডেট দিয়ে বিপদে পড়েছেন অনেকেই, আগের আর্টিকেলে ওয়ার্নিং দেওয়ার পর কমেন্টে প্রচুর পিসি ইউজার রিপোর্ট করেছেন যে কি কি ধরনের সমস্যায় পড়েছেন তারা। আমাদের গ্রুপ ও পেজের কমেন্টে অসংখ্য মানুষ জিজ্ঞাসা করেছেন যে কিভাবে এখন পুরাতন ভার্সনে ফেরত যাবেন বা এই আপডেট কে রিমুভ করবেন। আজকের আলোচনা হবে তা নিয়েই।

লেটেস্ট উইন্ডোজ আপডেট দিয়ে বিপাকে অসংখ্য ইউজারঃ(আগের আর্টিকেলের ফিডব্যাক)

আগের আর্টিকেলটি পড়ে নিন এখান থেকে 

- Advertisement -

আগের আর্টিকেলে আমরা জানিয়েছিলাম লেটেস্ট আপডেটের পর থেকে হচ্ছে নানান রকমের সমস্যা, আমরা সেখানে এনভিডিয়ার ফোরাম, রেডিট thread থেকে কমেন্ট উল্লেখ করেছিলাম।আর্টিকেলটি পড়ে আমাদের পেজে ও গ্রুপের কমেন্টে প্রচুর ইউজার আপডেট দিয়ে আফসোস এর কথা জানিয়েছেন, অনেকে উৎকণ্ঠিত ছিলেন। আবার অনেক ইউজার তাদের কি কি সমস্যা হচ্ছে তা শেয়ার করেছিলেন।

jonayet anto জানাচ্ছেন যে আপডেট এর পর থেকে তার গেমে ফ্রেম ড্রপ, গেম ফ্রিজ, গেম ক্রাশ এর মত সমস্যা হচ্ছে। Tonmoy Laha এর মতে তার হার্ডডিস্ক এ সমস্যা দেখা দিয়েছে আপডেট দিয়ে। Jyotirmoy Hridoy জানাচ্ছেন যে তার ক্ষেত্রে মাইক্রো স্টাটারিং ঘটছে আপডেট এর পর থেকে। জারিফ আহমেদের অভিজ্ঞতায় আপডেটের পর গেম ক্রাশ করছে । আদনান মুসলিম জানাচ্ছেন যে তার ইন্টারনেট কানেকশনে ঝামেলা হচ্ছে, MS Office এ ল্যাগ দিচ্ছে।Dante De Costa বলছেন আপডেট এর পর R6 খেলতে গিয়ে Bluescreen, ফ্রিজ হওয়া,ড্রাইভার ক্রাশ করা সহ আরো অনেক ঝামেলা হয়েছে।

এরকম অনেকেই তাদের সমস্যার কথা জানিয়েছিলেন সাথে আরো অনেকজন কিভাবে এই আপডেট uninstall করবেন, আগের ভার্সনে যাবেন তা জানতে চেয়েছিলেন। 

আপডেট আন ইন্সটল করবেন কিভাবেঃ (পদ্ধতি ১)

  1. সেটিংস এ যান।
  2. সেটিংস থেকে update and security তে যান।
  3. ছবিতে মার্ক করা “view update history” তে ক্লিক করুন।
- Advertisement -

 

 

  • uninstall updates এ ক্লিক করুন।
  • যে আপডেটটি uninstall করবেন তা সিলেক্ট করে uninstall এ ক্লিক করুন।
- Advertisement -

6. ইয়েস and restart এ ক্লিক করুন।

পদ্ধতি ২ঃ

  1. start মেনু থেকে advanced startup সার্চ করুন।
  2. restart now এ ক্লিক করুন।
  3. নিচের ছবিতে দেখানো troubleshoot এ ক্লিক করুন।
  4. তারপর advanced option এ ক্লিক করুন।
  5. অপশন গুলো থেকে uninstall updates> uninstall latest quality আপডেট এ ক্লিক করুন। feature update এর মাধ্যমে সমস্যা হয়ে থাকলে uninstall latest feature update এ ক্লিক করুন।

 

আপডেট pause করবেন কিভাবে 

কোনো upcoming আপডেট কিছুদিন স্থগিত রাখতে চাইলে windows update>advanced option>pause updates এ ক্লিক করুন। তারপর কতদিন পর্যন্ত তা স্থগিত রাখতে চান সেই দিন তারিখ ঠিক করুন।

 

- Advertisement -asus graphics card
Soaad Bin Zaman Shoron
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Sports Lover | Food Hunter | JUST PHYSICS 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here