Cyberpunk 2077 Demo System Specification

গত ২৭ আগস্ট বাংলাদেশ সময় রাত ১১ টায় রিভিল হয় সারা বিশ্বের গেমারদের কাছে অন্যতম মোস্ট এন্টিসিপেটেড গেম Cyberpunk 2077 এর গেমপ্লে রিভিল। CDProjekt Red এর অফিসিয়াল টুইচ চ্যানেলে এই গেমপ্লে রিভিল হয়। এরপর Cybperpunk 2077 এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে 4K রেজোল্যুশনে আমরা এই গেমপ্লে ভিডিও ভাই। গেমপ্লে থেকে আমরা জানতে পারি গেমের ওপেন ওয়ার্ল্ড, আরপিজি মেকানিকস, গেমপ্লে টাইপ সহ আরো অনেক কিছু সম্পর্কে। তবে এই গেম নিয়ে একটি বিষয়ে কনফার্মেশন দেয়া যায়। সেটি হচ্ছে গেমটি হবে সম্পূর্ণ ম্যাচিউরড এডাল্ট গেম।

E3 2018 এ সর্বপ্রথম সাংবাদিকদের সামনে বন্ধ দরজার পেছনে গেমপ্লে প্রদর্শন করানো হয়। এরপর জার্মানিতে অনুষ্ঠিত Gamescom 2018 এও একই কাজ করা হয়। তবে সব দুশ্চিন্তার ও উত্তেজনার অবসান ঘটিয়ে গেমপ্লে গত পরশু পাবলিক করা হয়। তবে গেমটির ডেমো কি সিস্টেমে চলছে সেটা নিয়ে অনেকের মনে কনফিউশন ছিল। তবে সব কনফিউশন দূর করার জন্য ডেমোর সিস্টেম স্পেসিফিকেশন পাবলিক করেছে CDProjekt Red। Cyberpunk 2077 গেমের ডেমো চলছিল একটি হাই এন্ড পিসিতে, গেমের রেজোল্যুশন ছিল 4K, গ্রাফিক্স সেটিংস ছিল ভেরি হাই। তবে এটা কনফার্ম করা হয়েছে, গ্রাফিক্স সেটিংস আলট্রা থেকেও দূরে যাওয়া যাবে। এছাড়াও এটা বলা হয়েছে যে, দুর্বল সিস্টেমের মালিকরাও যেন গেমটি ফুল এইচডি রেজোল্যুশনে ভাল অভিজ্ঞতা সেই চিন্তা মাথায় রেখেই গেমটি অপ্টিমাইজ করা হবে।

Processor Intel Core I7 8700K
Motherboard ASUS Z370 – I
Ram Trident Z 16 GB (8 GB X 2) 3200 MHz DDR4
Storage Samsung 960 Pro 256 GB
GPU ROG Strix GTX 1080 ti

Cyberpunk 2077 হতে পারে এনভিডিয়া স্পন্সরড টাইটেল

আর একটি গুজব যেটা গেমিং ওয়ার্ল্ডে ছড়াচ্ছে সেটি হল এই গেম হতে পারে একটি এনভিডিয়া স্পন্সরড টাইটেল। যদিও অফিসিয়ালি এনভিডিয়ার ল্যাটেস্ট রে ট্রেসিং টেকনোলোজি বা উইচার ৩ এ ব্যাবহার করা এনভিডিয়া হেয়ার ওয়ার্কস গেমের মধ্যে ইনক্লুড করার কথা CDPR এখনো কনফার্ম করে নি, কিন্তু তাদের টুইটার একাউন্টের রিপ্লাই ইঙ্গিত দিচ্ছে দুটো ফিচারই থাকতে পারে এই গেমের মধ্যে।

তবে হ্যাঁ, গেম এখনো যেহেতু প্রি আলফা মোডে রয়েছে তাই ডেমোর মধ্যে কোন প্রকার এক্সট্রা ফিচার যোগ করা হয় নি। তবে, গুজব মিলে যা শোনা যাচ্ছে, সব কিছু ঠিক থাকলে দা উইচার ৩ ওয়াইল্ড হান্টের মত Cyberpunk 2077 হয়ে উঠতে পারে এনভিডিয়া স্পন্সরড টাইটেল।

সময় পেলে পরে আসতে পারেন Cyberpunk 2077 রিভিলের আর্টিকেলটি।