২৪ নভেম্বর ২০১৯, ধানমন্ডি ২৭ এর রাপা প্লাজায় অনুষ্ঠিত হয়ে গেল AMD Gamers Fest 2019 (এএমডি গেমারস ফেস্ট ২০১৯)। অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশে AMD এর অফিসিয়াল আমদানিকারক ইউনাইটেড কম্পিউটার সেন্টার, ইউসিসি (UCC)। অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন AMD এর জোনাল ম্যানেজার স্নেহাংশু দে এবং ইউসিসি (UCC) ম্যানেজার জাইনুস সালেকিন। ইউসিসি তে কর্মরত বিভিন্ন স্বনামধন্য ব্রান্ডের প্রোডাক্ট ম্যানেজার সহ উপস্থিত ছিলেন তাদের পার্টনার ইস্পোর্টস টীমগুলো। দেশের শীর্ষ স্থানীয় টিম গুলোর মধ্যে রেড ভাইপার্স গেমিং, মার্সেনারিজ, ইন্সটিঙ্কট ইস্পোর্টস এবং ভ্যাঙ্কুইশড প্যারাডক্স এর খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও  AMD Ryzen Enthusiast BD গ্রুপের এডমিন প্যানেলের সদস্য এবং আরো অনেক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার উপস্থিত ছিলেন।

একটি বিশেষ সুত্রে জানা যায়, নভেম্বর এর প্রথম সপ্তাহের দিকেই R5 3500 মডেলের প্রসেসরটি বাংলাদেশ মার্কেটে চলে আসতে পারে। যেটি মূলত মিড বাজেট গেমারদের টার্গেট করে বাজারে আসছে, I5 9400f এর গেমিং বাজারে প্রতিযোগী হিসেবে এটি ইতোমধ্যেই গেমারদের মাঝে বেশ আগ্রহ তৈরি করেছে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে প্রসেসর নির্মাতা হিসেবে AMD সুনাম কুড়ালেও প্রতিযোগী হিসেবে ইন্টেল থেকে বেশ পিছিয়েই ছিল বলা যায়। কিন্তু সাধ্যের মধ্যে সমমানের এবং বিভিন্ন ক্ষেত্রে শক্তিশালী প্রসেসর বাজারে এনে বাজার জমিয়ে তোলে AMD । কয়েক বছর আগেও ধুকতে থাকা AMD এর R5 2600 বেস্ট সেলার সিপিউ হিসেবে ইন্টেল কে বিশাল ব্যবধানে পিছনে ফেলে এ বছরের শুরতে।

AMD's Ryzen 5 2600 6-core CPU is the best-selling desktop CPU at this retailer since August 2018
AMD’s Ryzen 5 2600 6-core CPU is the best-selling desktop CPU at this retailer since August 2018

আগের জেনারেশনের ধারাবাহিকতায় রাইজেন ৩০০০ সিরিজের সিপিউ গুলো বাজারে ক্রেতাদের পছন্দের শীর্ষে চলে আসে। বিভিন্ন তথ্য সুত্রমতে AMD গত সেপ্টেম্বরে তাদের অলটাইম হাইয়েস্ট সিপিউ বিক্রির রেকর্ড করে। জনপ্রিয়তার শীর্ষে থেকে ইন্টেলের ৯’ম জেনারেশন সিপিউ লাইন আপের থেকে দ্বিগুণেরও বেশি বিক্রি  হওয়া রাইজেন ৩০০০ লাইন আপবছর শেষ করতে যাচ্ছে গ্রহনযোগ্যতার শীর্ষে থেকেই।

AMD Ryzen 3000 Sales Hit All-Time High, Ryzen 7 3700X & Ryzen 5 3600 Sales Reach 2x Total Number of Intel CPUs Sold

অনুষ্ঠানে অংশগ্রহণকারী অনেকের মতে, বাংলাদেশের ক্রেতাদের মাঝে AMD প্রসেসর এর গ্রহনযোগ্যতা ধীরে ধীরে বাড়ছে। সামনের দিন গুলোতে প্রসেসর মার্কেট লিডার হিসেবে AMD কে দেখা যাবে বলে তারা আশা প্রকাশ করেন।