মিডরেঞ্জ ডিভাইসে ফ্লাগশিপ মানের পারফর্মেন্স দেয়ার প্রত্যয় নিয়ে; চাইনিজ প্রতিষ্ঠান মিডিয়াটেক ৩ সপ্তাহ আগে তাদের নতুন হেলিও পি৯০ চিপসেট তৈরির ঘোষণা করে। 

সম্প্রতি মিডিয়াটেক এর ঘোষণাকৃত সেই চিপসেট হেলিও পি৯০ এর সাথে একটি টেস্টিং ডিভাইস এর বেঞ্চমার্ক ফলাফল প্রকাশ পেয়েছে।  জানা গিয়েছে যে আগামি মার্চ এর আগেই অপো তাদের নতুন আর১৯ ডিভাইস নিয়ে আসবে; আর এই ডিভাইসেই নতুন হেলিও পি৯০ চিপসেটটির দেখা মিলবে।

এনটুটু বেঞ্চমার্ক স্কোরে যে টেস্টিং ডিভাইসটিকে দেখা গিয়েছে, এতে ছিল ফুল এইচডি রেজুলেশনের ২১৬০*১০৮০ পিক্সেল এর ডিসপ্লে।  ডিভাইস টিতে ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ এর সাথে ছিল ৬ জিবি র‍্যাম।  জিপিইউ হিসেবে ছিল পাওয়ার ভিআর জিএম ৯৪৪৬।  আর এসবের সাথে এনটুটু বেঞ্চমার্ক স্কোর এসেছে ১৬২৮৬১।

এনটুটু বেঞ্চমার্ক স্কোর এসেছে ১৬২৮৬১ - হেলিও পি৯০ (MT6779V)
হেলিও পি৯০ (MT6779V) এর সাথে টেস্টিং ডিভাইসটির এনটুটু বেঞ্চমার্ক স্কোর এসেছে ১৬২৮৬১

মিডিয়াটেক হেলিও পি৯০ একটি অক্টা-কোর সিপিইউ যার ভেতর আছে ২টি 2.2 GHz Cortex A75 CPU কোর এবং ৬টি 2.0 GHz Cortex A55 কোর।  একটি ডিভাইসে হেলিও পি৯০ ৮ জিবি পর্যন্ত র‍্যাম হ্যান্ডেল করতে পারবে।  জিপিইউ হিসেবে এই চিপসেট এর সাথে যুক্ত থাকছে পাওয়ার ভিআর জিএম ৯৪৪৬ গ্রাফিক্স; যেটি ২৫৬০*১০৮০ পিক্সেল পর্যন্ত রেজুলেশন সাপোর্ট করবে।  পাশাপাশি সিঙ্গেল ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং ডুয়াল ক্যামেরা ২৪ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেল পর্যন্ত সাপোর্ট করবে এই গ্রাফিক্স ইউনিট।

মিডিয়াটেক দাবি করছে যে এটি আগের হেলিও পি৬০ এবং পি৭০ ভার্সন থেকে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর দিক দিয়ে আরও ৪গুন বেশি পারদর্শী হবে।

মিডিয়াটেক হেলিও পি৯০
স্টোরেজ * সর্বোচ্চ  র‍্যাম ৮ জিবি
সিপিইউ বিট ৬৪ বিট
ভিডিও * সর্বোচ্চ  ৩৮৪০*২১৬০ পিক্সেল  রেজুলেশন
ডিসপ্লে রেজুলেশন * সর্বোচ্চ  ২৫৬০*১০৮০ পিক্সেল
ক্যামেরা মডিউল * সর্বোচ্চ সিঙ্গেল ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল , ডুয়াল ক্যামেরা ২৪ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেল
জিপিইউ পাওয়ার ভিআর জিএম ৯৪৪৬
অন্যান্য Wi-Fi 802.11ac, Bluetooth 5.0, GPS, GLONASS, Beidou, Galileo, FM Radio, 4G Cat. 12 / 13 LTE modem, dual 4G VoLTE, ViLTE, 4×4 MIMO এবং 3CA