গত ১৬ জানুয়ারি তাইওয়ানের তাইপে শহরে অনুষ্ঠিত হয়ে গেল আসুসের এক্সক্লুসিভ APAC Media Summit । এশিয়া প্যাসিফিক অঞ্চলে আসুসের লেটেস্ট পিসি এবং গেমিং প্রডাক্টগুলোর প্রিভিউ হিসেবে এই মিডিয়া সামিটটি অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে এই প্রথম আসুস তার সাম্প্রতিক এনাউন্সকৃত বিজনেস ও গেমিং ল্যাপটপ এবং ডেক্সটপ পিসিগুলোকে লঞ্চ হবার আগেই শো-কেস করেছে। এশিয়া প্যাসিফিক এর বিভিন্ন দেশ থেকে বাছাইকৃত মিডিয়ারাই এই ইভেন্টে আমন্ত্রণ পেয়েছিলেন।

New TUF Laptop Lineup

ইভেন্টের মূল আকর্ষণ ছিলো নতুন ROG গেমিং ল্যাপটপ এবং গেমিং পিসি। যাদের মধ্যে রয়েছে বিশ্বের সবথেকে কমপ্যাক্ট এবং পাওয়ারফুল ১৪-ইঞ্চির গেমিং ল্যাপটপ ROG Zephyrus G14 । এছাড়াও আসুসের বেস্ট সেলিং নতুন জেনারেশনের TUF সিরিজের মেইনস্ট্রিম গেমিং ল্যাপটপ “TUF Gaming A15” এবং “TUF Gaming A17” কেও ইভেন্টে প্রদর্শিত করা হয়। এই ল্যাপটপ দুটিতে রয়েছে নতুন ধাঁচের ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন এবং অন্যান্য ইউজার ফ্রেন্ডলি ফিচার। শুধুমাত্র ল্যাপটপই নয়; ROG সিরিজের নতুন ডেক্সটপ পিসিও ইভেন্টে উন্মোচিত করা হয়েছে । এগুলো হচ্ছে মাল্টি-চেম্বার ডিজাইন সমৃদ্ধ ROG Strix GA35 এবং GA15 ডেক্সটপ পিসি।

Studiobook One

শুধুমাত্র গেমিং ল্যাপটপ আর ডেক্সটপই নয় বরং ইভেন্টে আসুসের নতুন বিজনেস ল্যাপটপস এবং ওয়ার্কস্টেশনও উন্মোচিত হয়েছে। বিজনেস ল্যাপটপের মধ্যে রয়েছে ExpertBook B9450 যেটা বিশ্বের সবথেকে হালকা ১৪ ইঞ্চির বিজনেস নোটবুক।

Expertbook B9450 Very Thin & 800 gm Only

আর যারা ফ্ল্যাগশীপ পারফরমেন্স লেভেলের ডিভাইস খুঁজছেন তাদের জন্য ইভেন্টে আসুসের ১৫ ইঞ্চির ProArt StudioBook One কেও প্রদর্শন করা হয়। বর্তমানে এই ProArt StudioBook One হচ্ছে বিশ্বের একমাত্র ল্যাপটপ যেটায় NVIDIA Quadro RTX 6000 গ্রাফিক্স কার্ড রয়েছে। অন্যদিকে APAC মিডিয়ার জন্য প্রথমবারের মতো ১৭ ইঞ্চির ProArt StudioBook Pro X ল্যাপটপটিকে প্রদর্শিত করা হয়। এই ল্যাপটপটিতে Quadro RTX 5000 গ্রাফিক্স কার্ড, নবম প্রজন্মের ইন্টেল প্রসেসর সহ রয়েছে ASUS NanoEdge ডিসপ্লে। ফ্ল্যাগশীপ ওর্য়াকস্টেশনের সবার শেষে ছিলো ছোট ফর্ম ফ্যাক্টরের ProArt Station D940MX যেটার রয়েছে ইন্টেল Core i9-9900K, NVIDIA Quadro RTX 4000 কিংবা RTX 2080Ti জিপিইউ।

গেমিং এবং পাওয়ারফুল ওর্য়াকস্টেশন ছাড়াও ইভেন্টে সাধারণ কনজিউমারদের জন্য নতুন VivoBook সিরিজও উন্মোচিত করা হয়েছে। নতুন কালার, নতুন ডিজাইন নিয়ে VivoBook S333, S433 এবং S533 কে ইভেন্টে প্রদর্শিত করা হয়েছে। VivoBook S সিরিজের এই ল্যাপটপগুলোতে আপনি 10th Generation Intel Core i7 প্রসেসর, WiFi 6 টেকনোলজি, এনভিডিয়া গ্রাফিক্স এবং ১৩, ১৪ কিংবা ১৫ ইঞ্চির ফর্ম ফ্যাক্টরে পেয়ে যাবেন।

New VIVOBOOK Series

সবগুলো লাইন আপ নিয়েই সামনে বিস্তারিত স্পেক সহ পোস্ট আসবে ধারাবাহিক ভাবে। সে পর্যন্ত আমাদের চিফ এডিটর অনন্য জামানের করা ভিডিও কভারেজ দেখে আসতে পারেন নিচের লিঙ্ক থেকে।

Avatar
Fahad is a freelance writer and editor with nearly 10 years' experience in Bangla Technology Blogging who, while not spending every waking minute selling himself to websites around the world, spends his free time writing. Most of it makes no sense, but when it does, he treats each article as if it were his Magnum Opus - with varying results.