19 C
Dhaka
Tuesday, January 31, 2023

এবার উইন্ডোজ ১০ দিয়েই আপনার স্মার্টফোনে কল রিসিভ / কল করতে পারবেন!

- Advertisement -

গত বছরের ডিসেম্বর মাসে মাইক্রোসফট তাদের উইন্ডোজ অপারেটিং সিস্টেমে ফোন কল করা এবং ফোন কল রিসিভ করার ফিচারটি যুক্ত করে। মূলত উইন্ডোজের “Your Phone” অ্যাপ্লিকেশনটি দিয়ে এই ফিচারটি দেওয়া শুরু করে মাইক্রোসফট; কিন্তু এতদিন এই ফিচারটি শুধুমাত্র Windows Insiders ইউজারদের জন্যই সীমাবদ্ধ ছিলো। তবে এখন সবার জন্যই ফিচারটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

মাইক্রোসফট তাদের উইন্ডোজ ১০ এর ”অক্টোবর ২০১৮” আপডেটে Your Phone অ্যাপটি লঞ্চ করেছিলো । কিন্তু এতদিন অ্যাপটি দিয়ে ফোন কল করা / রিসিভ করার ফিচারটি ছিলো না। সম্প্রতি নতুন এক আপডেটের মাধ্যমে Your Phone অ্যাপটিতে বেশ কিছু আপগ্রেডস এর সাথে এই কল আদান প্রদানের ফিচারটি যুক্ত করা হয়েছে। Your Phone অ্যাপটি আপনি অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসে ব্যবহার করতে পারবেন। আর অ্যান্ড্রয়েডের ডুয়াল সীম সার্পোটও এবারের আপডেটে অ্যাপটিতে যুক্ত করা হয়েছে। মেসেজ নোটিফিকেশন, মোবাইল ডিভাইসের ব্যাটারি স্ট্যাটাস, ওয়ালপেপার, সাধারণ নোটিফিকেশন, Stylus সার্পোট এবং ডিভাইস থেকে পিসিতে কপি পেস্ট এর ফিচার এখন আপনি এই অ্যাপে পেয়ে যাবেন।

- Advertisement -

উল্লেখ্য যে, কল রিভিস এবং কল করার ফিচারটি আপনার স্মার্টফোনের সাথে Bluetooth এর মাধ্যমে পিসির সাথে সংযুক্ত করে তারপরেই করা হবে। আর অনান্য ফিচারগুলো ডিভাইসের ইন্টারনেট ব্যান্ডউইথ ব্যবহার করে করা হবে।

সেটআপ করতে হলে স্টার্ট মেন্যু থেকে Your Phone অ্যাপে ক্লিক করুন। তবে নিশ্চিত করুন যে আপনি উইন্ডোজ ১০ এর 1909 ভার্সনে বা তার উপরের ভার্সনে রয়েছেন। প্রথমবার হলে আপনাকে প্রথমে অ্যান্ডয়েড প্লে স্টোর / অ্যাপল স্টোর থেকে মাইক্রোসফট এর Your Phone অ্যাপটি ইন্সটল করে নিতে হবে। তারপর পিসির Your Phone এর সাথে ডিভাইসের Your Phone কানেক্ট করে নিন। স্ক্রিণে দেখানো সকল পারমিশনগুলোকে দিয়ে দিন।

- Advertisement -

আগে যদি এই ফিচারটি ইউজ করে থাকেন তাহলে দেখবেন যে এখন সবার নিচে “Calls” ফিচারটি নতুন করে যুক্ত করা হয়েছে। আর এটায় ক্লিক করলে ডায়াল প্যাড সহ আপনার ডিভাইসের রিসেন্ট কল হিস্টোরিও চলে আসবে। এছাড়াও মেসেজ, ছবি, নোটিফিকেশন এবং ফোন স্ক্রিণ কনট্রোলও আপনি এখান থেকে করতে পারবেন।

 

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here