28 C
Dhaka
Wednesday, April 14, 2021

GTA 6 সম্পর্কে যত খবর

- Advertisement -asus motherboards

GTA Series এর সবথেকে সফল গেম GTA 5 এর পর আর কোনো successor এর দেখা আমরা এখনো পাইনি।মাঝে অতিবাহিত হয়েছে অনেকগুলো দিন।  Rockstar Games এর পক্ষ থেকে কোনো রকমের confirmation ও পাইনি আমরা। তবে অনলাইনে বিভিন্ন leaks, rumors, বিভিন্ন রকমের খবর এর কিন্ত অভাব নেই। আজকে আলোচনা হবে সেগুলো নিয়েই।

GTA 6 Latest news: 

***2023-Miami-Single Male Protagonist***

রেডিটে anonymous Leaker এর Leak থেকে জানা গিয়েছে যে Grand Theft Auto 6 বা GTA 6 / GTA VI রিলিজ হতে পারে ২০২৩ সালে। leak টি গেমটি কোন শহর কে ঘিরে হবে তাও জানাচ্ছে;  গেমটি মিয়ামি শহরকে ফিচার করতে পারে।। গেমটির ক্যারেক্টার সম্পর্কেও পাওয়া গিয়েছে tips, একজন Male protagonist কে দেখা যেতে পারে মেইন ক্যারেক্টার হিসেবে। গেমটির পটভুমি হতে পারে 1970 এর ফ্লোরিডা। এবং storyline Red Dead Redemption এর মত chapter based হবে।

***Project ‘Americas’***

- Advertisement -

রেডিট ইউজার JackOLantern1982 বেশ কিছু তথ্য বের করে এনেছেন Potential GTA 6 /GTA VI সম্পর্কে। এই particular leak টি থেকে অনেক গভীরের তথ্য ও উঠে এসেছে আমাদের সামনে।

সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলোঃ

  • গেমটির ডেভেলপমেন্ট প্রোজেক্ট এর নামকরণ করা হয়েছে ‘Project Americas’।
  • গেমটি ২০১২ থেকে ডেভেলপমেন্ট এ কিন্ত প্রকৃতপক্ষে প্রোডাকশন শুরু হয়েছিল ২০১৫ থেকে।  মাঝে RDR2 এর উপরেই বেশি focus করেছিলেন টিম এর মেম্বাররা।
  • গেমটি Vice City এবং Rio De Janeiro এর কাল্পনিক শহর কে ফিচার করবে।
  • দুই একটি মিশনে গেমারকে Liberty City তেও খেলতে হতে পারে তবে তা Open world হবে না (GTA V এর Ludendorff এর মত হবে অনেকটা)।
  • Red Dead Redemption 2 এর মত Realistic হবে না গেমটি, বরং তাতে realism and arcade এর ভারসাম্য থাকবে।
  • Playable Character থাকবে একটি (Male) ।
  • পটভূমি হবে ১৯৭০/৮০ এর দিকের সময়টি।
  • Main playable character এর নাম হতে পারে Ricardo। যার timeline টি drug business/smuggling  কে কেন্দ্র করে সামনে আগাবে।
  • আবহাওয়ার উপর বিশেষ জোর দেওয়া হয়েছে ( হারিকেন ,বন্যার মত বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ) ।
  • সময়ের সাথে সাথে দালানকোঠা, শহরের কাঠামো পরিবর্তন হতে দেখা যাবে, পুরাতন classic গাড়িগুলোর দাম বাড়তে থাকবে সময়ের সাথে সাথে। গেমপ্লের সাথে সাথে soundtrack গুলোতেও থাকবে ৭০’,৮০’ এর দশকের ছোয়া।
  • নেটফ্লিক্স সিরিজ Narcos থেকে ‘অনুপ্রাণিত’ ।
  • জিটিএ ফাইভ এর ক্যারেক্টার Martin Madrazo কে young অবস্থায় দেখতে পাওয়া যাবে একটা পর্যায়ে।
  • weapon management হতে পারে Red Dead Redemption এর মতই।
  • থাকতে পারে প্রচুর পরিমাণ cutscenes, কিছুক্ষেত্রে মনে হবে যেন টিভি সিরিজ (যারা Max Payne 3 খেলেছেন তারা আন্দাজ করতে পারবেন)।
  • HIV এবং ইমিগ্রেশন crisis এর মত ঘটনা শহর এবং স্টোরি জুড়ে প্রভাব ফেলবে ,অর্থাৎ এই বিষয়গুলো আমরা গেমপ্লে এবং স্টোরিতে বারবার পেতে পারি।
  • থাকবে না পুর্ববর্তী জেনারেশন এর কনসোলগুলোর জন্য কোনো সাপোর্ট। অর্থাৎ compatible হবে শুধুই next gen consoles এর জন্য।

Leaks from Fireden

  • গেমটি মডার্ন ওয়ার্ল্ড এ Liberty City কে ফিচার করবে।
  • পুলিশ অফিসাররা একটি গ্যাংকে গ্রেফতারের মিশনে থাকবে, মেইন ক্যারেক্টার থাকবে ৪টি যার মধ্যে ২টি পুলিশ এবং বাকি ২টি গ্যাং মেম্বার।
  • একটি পর্যায়ে রয়েছে নিউ ইয়র্কও।

Recent Job Listing: 

- Advertisement -

GTA 6 কে নিয়ে আগ্রহ, গুজব খবর চলছে অনেক বছর ধরেই। ফ্যানরাও রয়েছেন আশা নিয়ে। সম্প্রতি Rockstar এর একটি নতুন Job Listing এর পর সে পালে হাওয়া লেগেছে আরো। অনেকেই মনে করছেন এই জব লিস্টিং যে প্রোজেক্টটির জন্য সেটি হতে যাচ্ছে GTA 6  এবং খুবই দ্রুত হয়তো আমরা একটি reveal/teaser দেখতে পাবো।

জব লিস্টিংটিতে একজন Cinematic Gameplay Capture Artist খোজা হয়েছে। সেখানে নির্দিষ্ট কোনো প্রোজেক্ট এর কথা সেখানে উল্লেখ্য নেই বরং a range of projects অর্থাৎ অনেকগুলো প্রোজেক্টেই নতুন employee কাজ করবেন বোঝা যাচ্ছে, সেটি হতে পারে GTA 6 ,হতে পারে অন্য যেকোনো গেম। তবে কাজের ধরন থেকে অনেকেই আন্দাজ করছেন যে তিনি ট্রেইলার টিম, সিনেমাটোগ্রাফি/ইন গেম ফুটেজ নিয়ে কাজ করবেন (যেটি ইঙ্গিত করে project টি শেষের দিকে!!)

আরো একটি জব লিস্টিং এর মাধ্যমে ‘environment artist’ এর খোজ করাও হয়েছে আমরা জানি ,যেটির বিজ্ঞাপনে উল্লেখ ছিল Join our team to create next-generation worlds এবং উদ্দেশ্য হিসেবে লেখা ছিল creating and texturing environment assets for the biggest and best open-world environment in the industry“. ।

- Advertisement -

The release of GTA 5 on Playstation-The delay of GTA 6?

বছরের দ্বিতীয়ভাগে সনির সদ্য লঞ্চ হওয়া কনসোল Playstation 5 এ আত্মপ্রকাশ করবে জিটিএ ফাইভ তা নিশ্চিত করেছে Rockstar. আমরা PS5 এর ট্রেইলার,লঞ্চ এর সময়েই জেনেছিলাম যে সিরিজের সবথেকে সফল গেমটি next-gen console আসবে। এখান থেকে একটি বিষয় কিছুটা বোঝা যায় যে Rockstar এর এখনো GTA V নিয়ে যথেষ্ট গুরুত্ব রয়েছে।। গেমটির player-base এখনো বিশাল এবং সম্পুর্ণ alive. বিশেষ করে গত বছর Epic Games এ ফ্রি দেওয়ার পর যেন আরেকবার পুনর্জাগরণ ঘটে গেমটির এবং অনলাইন কমিউনিটির। এখন প্লেস্টেশন লঞ্চ কে সামনে রেখে এটা বোঝা যাচ্ছে যে GTA V নিয়ে এখনো যথেষ্ট ব্যস্ত Rockstar। অর্থাৎ এটি GTA 6 এর reveal,trailer/teaser এর মত ব্যাপারগুলোকেও কিছুটা পিছিয়ে দিচ্ছে বলা যায়। কে জানে আমরা PS এ লঞ্চের সময় হিন্ট দেখতেও পারি। তবে সে আশা খুবই সামান্য।

Kotaku Report: 

2020 সালের Kotaku এর একটি রিপোর্ট অনুসারে গেমটি early development stage এ রয়েছে। এবং সেই রিপোর্ট অনুসারে রকস্টার এর পরিকল্পনা হলো গেমটিকে প্রাথমিকভাবে ছোট আকারে (story,missions) রিলিজ দেওয়া এবং পরবর্তীতে আপডেট এর মাধ্যমে expand করা।

Take-Two এর মার্কেটিং বাজেট: GTA 6 Release Date

VentureBeat এর রিপোর্ট অনুসারে , টেক-টু এর ডাটা শিট থেকে জানা যাচ্ছে ২০২৩-২৪ এর সময়টুকুতে মার্কেটিং এর জন্য টেক-টু ৮৯ মিলিয়ন ডলার খরচ করবে। ইন্ডাস্ট্রি এনালিস্ট Jeff Cohen এর মতে সেই খরচটা GTA 6 এর জন্যই এবং এই সময়ের মধ্যেই GTA 6 চলে আসবে। (এরকম ঘটনা RDR2 এর ক্ষেত্রেও ঘটেছিল)। অর্থাৎ এই রিপোর্টটিকে সত্য ধরে নিলে ২০২৩-২৪ এর দিকেই আমরা GTA 6 দেখতে পাবো।

Single Player experience এর উপর Take-Two এর emphasis: 

Powerful-Single-Player-Story-driven-Experience। রক্সটার জোর দিচ্ছে এই বিষয়টির উপর, অর্থাৎ ভবিষ্যতের গেমগুলোতে এই বিষয়গুলোতে বিশেষ নজর থাকবে বলে জানিয়েছিলেন Take-Two এর CEO

New Patent:

গত অক্টোবরে Take-Two নতুন একটি patent রেজিস্টার করে যেটি ছিল Improved এবং smarter NPC এবং AI এর জন্য। অনেকেই ধারণা করছেন এই tech টি GTA 6 এর জন্যই।

Female Protagonist? 

Tom Henderson যিনি Call of Duty এর একজন জনপ্রিয় Leaker, দাবী করেন যে প্রথমবারের মত GTA 6 এ থাকতে পারে Playable Female protagonist।

Rockstar Insider Yan2295 এর টুইটঃ

Rockstar এর সাবেক insider Yan2295 কিছুদিন আগে একটি টুইটে নিশ্চিত করেন যে GTA 6 ডেভেলপমেন্ট স্টেজে রয়েছে।। তবে তিনি একই সাথে এটিও উল্লেখ করেন যে গেমটি সহসা আলোর মুখ দেখবে না। অর্থাৎ এখনো অনেকটা সময় আমাদের অপেক্ষা করতে হবে।

Yan2295 on Twitter: “Yes GTA 6 is being developped. No it’s not coming soon. No I don’t know when it’s gonna be announced or released. You can stop asking now.” / Twitter

Futuristic World? 

christiantoday এর একটি পুরাতন রিপোর্ট অনুসারে জিটিএ ৬ এ থাকবে futuristic world, যেখানে আমরা পরবর্তীতে একাধিক জায়গায় জানতে পারছি যে গেমটি 1980,70 এর সময়কেই ফিচার করবে। christiantoday এর তথ্য অনুসারে গেমটি Rio শহরে সেট হবে। যদিও অন্য একটি claim এ বলা হচ্ছে ক্যালিফোর্নিয়া ,স্যান ডিয়াগো এর কথা, উল্লেখ্য রয়েছে নতুন ৩টি গাড়ি এবং stunt race এর নতুন ৫টি ম্যাপ এর কথাও।

স্টোরি ইতিমধ্যেই শেষ? 

রকস্টার ম্যাগ এর Chris ‘Liberty93’  এর দাবি ড্যান হাউজার এর চাকরি ছাড়ার আগেই গেমটির স্টোরির কাজ শেষ হয়ে গিয়েছে।

কিছু লিক দাবি করছে গেমটি লন্ডন এও ফিচার্ড হতে পারে।

ম্যাপঃ 

গেমটির ম্যাপ সম্পর্কে বিভিন্ন সময় বিভিন্ন লিকস, গুজব আমরা জেনে এসেছি। ভাইস সিটি,লিবার্টি সিটির নাম এসেছে। কোনো কোনো সময় শোনা গিয়েছে যে ম্যাপের সাইজ GTA V এবং RDR2 এর সাইজের যোগফল অর্থাৎ combined হবে। নাম এসেছে দক্ষিণ আমেরিকা ও লন্ডন এর ও।

  • Liberty City (Limited Area)
  • Vice City (Main City)
  • Rio de Neve, South America (Rio de Janeiro, Main City)
  • The Republic of Castellano, South America (Mix of Bolivia and Colombia, Main City)
  • Minor Cities
  • People’s Republic of del Castro, Central America (Fictional Central American island based on Panama and Cuba, Island)
  • Mexico (Mexico, Limited Area)
  • Prologue: 1978
  • Main Story: 1980s
  • Epilogue: Present Day

CJ ফিরছে না 

GTA San Andreas এর main character Carl Johnson বা CJ এর রোল যিনি প্লে করেছিলেন তিনি নিশ্চিত করেছেন যে GTA 6 এ তার কোনো সম্পৃক্ততা নেই। অর্থাৎ সিজেকে দেখা যাবে না এটা মোটামুটি সত্য।

Name of the main characters: 

দা সান প্রকাশ করেছে চারজন ক্যারেক্টার এর নাম। যদিও এর সত্যতা যাচাই এর এখনই কোনো সুযোগ নেই।

They include a driver called Walther Wallace, a man named Thomas Branigan with a smuggling plane called “the Raven” and a drug dealer named Marcus Burke,

আজ এ পর্যন্তই, পরবর্তীতে যেকোনো leak,rumor, news আসলে পোস্টটিতে আপডেট করে দেওয়া হবে।

 

- Advertisement -asus graphics card
Soaad Bin Zaman Shoron
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Sports Lover | Food Hunter | JUST PHYSICS 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here