25 C
Dhaka
Sunday, February 25, 2024

Infinix Hot 11S: G88 চিপসেট নিয়ে দেশের বাজারে এল একটি স্মার্টফোন

- Advertisement -

2019 সাল থেকেই আমাদের দেশে স্মার্টফোনের বিভিন্ন পার্টস সংযোজন করে সম্পূর্ণ ফোন বানিয়ে দেশের বাজারে বিক্রি করছে Infinix। আমদের দেশের বাজেট বা মিড বাজেটে অনেকগুলো ফোন রয়েছে তাদের। Infinix, Tecno অফিশিয়ালি আমাদের দেশে আসার পর বাজেট বা মিড বাজেট রেঞ্জে বেশ কম্পিটিটিভ মার্কেট হয়ে গিয়েছে। কিছুদিন আগে Xiaomi Redmi 10 এনাউন্স করেছিল । একই চিপসেট নিয়ে দেশের বাজারে Infinix লঞ্চ করে Infinix Hot 11S। আজকের আর্টিকেলে এইফোনের স্পেসিফিকেশন, দাম ও আনুষাঙ্গিক বিষয়াদি আলোচনা করা হবে।

Infinix Hot 11S: Official Price in BD

মাত্র গত মাসেই Infinix Hot 11S গ্লোবালি এনাউন্স হয়। সেই হিসেবে মাত্র মাস খানেক ব্যবধানেই আমাদের দেশে অফিশিয়ালি এনাউন্স হয়ে গেল। Infinix Hot 11S এর তিনটি কালার (7 Degrees Purple, Green Wave, and Polar Blackl ও দুইটি স্টোরেজ ( 4/128 GB  & 6/128 GB ) ভ্যারিয়েন্টে এভাইলেবল হয়েছে। যেখানে 4/128GB  ১৪৯৯০ টাকা এবং 6/128 GB ১৫৯৯০ টাকা দাম রাখা হয়েছে।

- Advertisement -

Infinix Hot 11S: Specifications

6.78 inch এর ডিসপ্লের বিশাল ফোনটির রেজুলেশন হচ্ছে FHD+ এবং IPS LCD ডিসপ্লে প্যানেলটিতে দেওয়া হয়েছে 90Hz হাই রিফ্রেশ রেইট। হাইয়েস্ট 500 নিটস পর্যন্ত রাইটনেস তুলতে সক্ষম। এছাড়া ডিসপ্লেটিতে রয়েছে একটি সেন্টার পাঞ্চহোল কাট আউট। বাদবাকি পুরো ফোনটি প্লাস্টিক বিল্ড অর্থাৎ সাইড ফ্রেম থেকে শুরু করা ব্যাক প্যানেল পুরোটায় প্লাস্টিক। ডিসপ্লেতে NEG Dinorex T2X-1 নামের সচরাচর দেখা যায় না এমন প্রোটেকশনের ব্যবস্থা করা হয়েছে। ফিংগার প্রিন্ট স্ক্যানারটিও ব্যাক প্যানেলে দেওয়া হয়েছে।

- Advertisement -

চিপসেট হিসেবে রয়েছে MediaTek এর লেটেস্ট চিপসেট Helio G88। যা কিনা একটি 12nm ফ্যাব্রিকেশনের অক্টাকোর চিপসে। যার সাথে জিপিউ হিসেবে রয়েছে Mali-G52 MC2। প্রকৃত এটি MediaTek Helio G85 এর রিফ্রেশড ভার্সন। যার। বিস্তারিত জানতে পড়তে পারেন এই আর্টিকেলটি। স্টোরেজ টাইপ হচ্ছ eMMC 5.1। এইফোনের অন্যতম চমক হচ্ছে এর 50MP এর প্রাইমারি ক্যামেরা যার এপেচার f/1.6। অন্য একটি ক্যামেরা হচ্ছে 2MP ডেপথ ক্যামেরা এবং AI ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরাতে রয়েছে 8MP ক্যামেরা। স্যাডলি কোনো আলট্রা ওয়াইড ক্যামেরা থাকছে না এতে। অন্যান্য মাইনর স্পেকগুলোর মধ্যে রয়েছে ডুয়েল সিম+ ডেডিকেটেড স্লট। এই স্লট দিয়ে 512GB পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। DTS সাউন্ড যুক্ত ডুয়েল স্পিকার রয়েছে। Android 11 ভিত্তিক XOS 7.6 অপারেটিং সিস্টেম পাওয়া যাবে আউট অফ দ্য বক্স। সবশেষে বাকি রয়েছে ব্যাটারি সেগমেন্ট। যেখানেও দেখা যাচ্ছে 5000 mAh ব্যাটারি থাকছে যা চার্জ করা যাবে বক্সে দেওয়া দেওয়া 18W ফাস্ট চার্জার দিয়ে। চার্জিং পোর্ট হিসেবে থাকছে Type-C পোর্ট।

বিস্তারতিঃ Infinix Hot 11S

- Advertisement -

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here