31 C
Dhaka
Wednesday, April 14, 2021

আসছে নতুন Battlefield এবং Call of Duty Game

- Advertisement -asus motherboards

জনপ্রিয় Franchise Call of Duty এবং Battlefield এর জনপ্রিয়তা রয়েছে বিশ্বজুড়েই। তাদের যেকোনো গেম রিলিজ এর খবরে Gamers Community তে থাকে চাঞ্চল্য ও আগ্রহ। দুইটি সিরিজের ফ্যানদের জন্যই রয়েছে সুখবর। দুটি সিরিজেই ২০২১ সালে যোগ হতে যাচ্ছে আরো একটি গেম।

New Call of Duty Game: 

FPS গেমগুলোর মধ্যে সেরা সিরিজ বা Franchise কোনটি।যে নামগুলো আসে , সেগুলোর মধ্যে সবার উপরে থাকে Call of Duty। সিরিজটি যথেষ্ট লম্বা এবং পুরনো। বিশ্বব্যাপী কোটি কোটি গেমার এর কাছে এটি শুধুই একটি মামুলি গেম নয়, বরং একটি আবেগ, ভালোবাসার নাম।শৈশব কেটেছে অনেকেরই এই সিরিজের গেম খেলে।

- Advertisement -

সম্প্রতি Publisher Activision ইঙ্গিত দিয়েছে যে তারা Q4 অর্থাৎ 2021 এর শেষভাগে নিয়ে আসতে যাচ্ছে আরো একটি নতুন Call of Duty Game। অনেকেই জেনে থাকবেন যে গত বছরই Call of Duty Black Ops Cold War রিলিজ পেয়েছে যেটি Call of Duty এর একটি বিশেষ Sub-Genre Black Ops এর একটি Comeback ও ছিল। অনেকদিন পর গেমাররা Story,Emotions যা কি না পুরাতন Call of Duty Fans দের কাছে সবথেকে গুরুত্বপুর্ণ বিষয়গুলোর একটি, তার দেখা পেয়েছেন ,স্বাদ অনুভব করেছেন।

Activision এর chief financial officer Dennis Durkin একটি Financial Call এ জানিয়েছেন যে

- Advertisement -

“We will benefit from a full year of Warzone driving upgrades to our premium content and incremental in-game player investment, and we have a substantial opportunity to continue migrating the community to Black Ops Cold War as well as another strong premium release planned for Q4 in 2021,”

অর্থাৎ সিরিজে অপেক্ষাকৃত নতুন যুক্ত হওয়া অনলাইন ভিত্তিক Call of Duty Warzone এর বিভিন্ন In game contents,Updates,Maps এর পাশাপাশি তাদের বছরের শেষভাগে strong Premium release এর চিন্তাও রয়েছে যেটি একটি নতুন Call of Duty গেম এর কথাই বোঝাচ্ছে।

New Call of Duty Release date:

Q4 এর কথা যেহেতু উল্লেখ করা হয়েছে , তারমানে আমরা ধরে নিতে পারি আমরা অক্টোবর/ডিসেম্বর এর মধ্যেই দেখা পাব নতুন Call of Duty গেম এর।

New Battlefield Game: Battlefield 6? 

- Advertisement -

FPS Genre তে Call of Duty এর পরেই যে নামটি আসে ,Call of Duty এর পরেই যে গেমটির ফ্যানবেস সবথেকে বড় সেটি হচ্ছে Battlefield। বেশ অনেকদিনই হয়ে গিয়েছে জনপ্রিয় এই সিরিজটির শেষ গেম রিলিজ পাওয়ার। ২০১৮ সালের শেষদিকে আমরা দেখা পেয়েছিলাম Battlefield V এর। যেই গেমটি ছোট ছোট War Stories ফিচার করেছিল, সেই সময়ে গ্রাফিক্স এর দিক দিয়েও ছিল অন্যতম সেরা, অনলাইন মোড ছিল বিভিন্ন রকমের ফিচারে ঠাসা। সমালোচনা হোক বা প্রশংসা, গেমটি ছিল সে সময়ের আলোচিত।

এবার EA কনফার্ম করেছে যে এই বছর আসতে যাচ্ছে নতুন একটি Battlefield Game. Financial Call এ EA এর CEO Andrew Wilson যেটিকে “New Battlefield Experience” বলে আখ্যায়িত করেছেন। গেমটি আসতে যাচ্ছে এই ‘holiday season’ এ।  গেমটি কেমন হতে যাচ্ছে সে সম্পর্কে ইঙ্গিত দিয়ে তিনি বলেন true next-gen vision for the franchise হতে যাচ্ছে ‘Battlefield 6’। গেমটি X-Box Series X, PS5 এবং পিসি প্লাটফর্মে আসবে।

একই বিবৃতি থেকে আরো জানা যাচ্ছে যে গেমটি ইতিমধ্যেই Internal Hands-on Testing Phase এ রয়েছে এবং তার Feedback যথেষ্ট আশাব্যঞ্জক। আগামী দিনগুলোতে ,বিশেষ করে মার্চ- মে মাসের মধ্যেমটি সম্পর্কে Teaser,Pictures, Trailers সহ বিভিন্ন তথ্য Share করবে EA।

Battlefield 6 Release Date:

সম্ভবত 2021 এর শেষদিকে অর্থাৎ অক্টোবর-ডিসেম্বরের মধ্যেই রিলিজ পাবে গেমটি। তার আগেই Reveal করা হবে বছরের মাঝামাঝির দিকে।

- Advertisement -asus graphics card
Soaad Bin Zaman Shoron
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Sports Lover | Food Hunter | JUST PHYSICS 2018

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here