28 C
Dhaka
Wednesday, April 14, 2021

[Updated w/ Price] আসছে POCO X3 Pro, জেনে নিন পুরো স্পেসিফিকেশন

- Advertisement -asus motherboards

POCO ব্র্যান্ড স্বাধীন হওয়ার পর জানিয়েছিল তাঁরা অন্যফোন শাওমির ফোন রিব্র্যান্ডের না করে একদম নতুন ফোন বাজারে আনার চেষ্টা করবে। কারন এক পর্যায়ে দেখা যাচ্ছিল POCO ব্র্যান্ডিং এর আন্ডারে সবফোনই শাওমির অন্য ফোনের রিব্র্যান্ডেড। তারই প্রেক্ষিতে আমরা গত বছরের শেষে দিকে দেখা পেয়েছিলাম POCO লাইনআপে একদম নতুন ফোন POCO X3। POCO শুরু থেকেই তুলনামূলক কম দামে ফোন প্রোভাইড করে এবং POCO X3 মিড রেঞ্জার হিসেবে কম্পিটিশনে মোটামুটি এগিয়ে ছিল।

ছয় মাসের মধ্যেই POCO X3 এর সাকসেসর হিসেবে আসতে যাচ্ছে POCO X3 Pro। আগামি ২২ তারিখে গ্লোবালি এবং ২৩ তারিখে ইন্ডিয়াতে এনাউন্স করা হবে এই ফোনটি। এনাউন্সমেন্টের আগে সাধারণত কিছু স্পেকস লিক হয়ে থাকলেও এইবার ভিয়েতনামের একটি ইকমার্স ওয়েবসাইটে ইতিমধ্যেই এই ফোনের ফুল স্পেসিফিকেশন লিক হয়ে গিয়েছে। তাই লঞ্চের আগেই এই ফোনের পুরো স্পেসিফিকেশন জানাতে পিসিবিন্ডার বাংলাদেশ আরো একটি কভার আর্টিকেলে নিয়ে এল আপনাদের সামনে।

- Advertisement -

 

ইতিমধ্যেই অনেকে হয়ত লিকড রেন্ডার দেখেছেন। এই Pro ভার্সন দেখতে একদম হবহু Standard অর্থাৎ POCO X3 এর মতই। সেইম ক্যামেরা মডিউল, সেইম ডিজাইন ল্যাঙ্গুয়েজ শুধুমাত্র কালার ভিন্ন। অন্যদিকে ডিসপ্লে সাইজও অপরিবর্তিত(6.67 inch) সাথ বাদ বাকি স্পেকসও অর্থাৎ 120Hz রিফ্রেশ রেইট, ফুল এইচডি রেজ্যুলশনের IPS প্যানেল, 450nits টিপিক্যাল ব্রাইটনেস, সেন্টার পাঞ্চহোল কাটআউট ইত্যাদি। ওয়েট, একট জায়গায় আপগ্রেড এসেছে সেটি হচ্ছে Gorrila Glass 5 বাদ দিয়ে দেওয়া হয়েছে Gorrila Glass 6।

credit: XDA

- Advertisement -

চিপসেট সেকশানে রয়েছে চমক। কারণ লিকড স্পেসিফিকেশনে দেখানো চিপসেট এখনও এনাউন্স করেনি Qualcomm। তবে এই চিপসেট নিয়ে গতবছরেও কয়েকটি ফোন আসার রিউমার বের হয়েছিল কিন্তু শেষ পর্যন্ত তা সত্য হয়নি। চিপসেটটির নাম হচ্ছে Snapdragon 860। ইতিমধ্যে আমরা দেখেছি Snapdragon 865+ এর হালকা আপগ্রেড ভার্সন Snapdragon 870 কে জানুযারিতে এনাউন্স হতে দেখেছি। সেই অনুসারে এটি হবে Snapdragon 855+ এর রিব্র্যান্ডেড একটি চিপসেট। স্পেকস শিটে ক্লক স্পিড Snapdragon 855+ এর মতই ক্লকস্পিড Up to 2.96Ghz ও জিপিউ Adreno 640 দেখাচ্ছে। যেহেতু Qualcomm অফিশিয়ালি এখনও কিছু জানায়নি তাই আমরা ফোনটি এনাউন্স না হওয়া পর্যন্ত ঠিক কোন জায়গায় পূর্ববর্তী চিপসেটের সাথে পার্থক্য রয়েছে তা বলা যাচ্ছে না। তাও এতটুকু বলা যাচ্ছে 7 সিরিজের চিপসেট থেকে প্রো ভ্যারিয়েন্টে 8 সিরিজের চিপসেট পাওয়া হিউজ একটি আপগ্রেড। যদি বেশ কিছু আপগ্রেড থাকে এই চিপসেটা তাহলে আমাদের ওয়েবে সেপারেট একটি আর্টিকেল পাবলিশ করা হবে।

ক্যামেরা সেকশানে কিছুটা ডাউনগ্রেড মনে হচ্ছে যেহেতু 48MP কোয়াড ক্যামেরা সেটাপ এর কথা বলা হচ্ছে স্পেকসে। POCO X3 তে দেওয়া হয়েছিল 64MP Sony IMX682 সেন্সর ব্যবহার করা হয়েছে এমনকি POCO X2 তেও 64MP Sony’র সেন্সর ব্যবহার করা হয়েছে। বাদ বাকি তিনটি ক্যামেরা সেন্সর হচ্ছে সম্ভবত 8MP এর আল্ট্রাওয়াইড, 2MP এর ম্যাক্রো ও ডেপস্থ সেন্সর। সামনে আগের মতই 20MP এর সেলফি ক্যামেরা।

- Advertisement -

অন্যান্য স্পেসিফিকেশনগুলো একই, ফোনটি 6/128GB  8/256GB LPDDR4X/UFS3.1 র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে এভাইলেবল হতে পারে। অন্যদিকে 5260mAh এর ব্যাটারি সাথে 33W এর ফাস্ট চার্জার যা বক্সের প্রোভাইড করা হবে। এছাড়া সাইড মাউন্টেড ফিঙ্গার প্রিন্ট সেন্সর, ডুয়েল স্পিকার ও হেডফোন জ্যাক ও থাকবে বরাবরের মতই।

Price in India

6GB/128GB –> Rs 18,999
8GB/128GB –> Rs 20,999

কিছুদিনের মধ্যে হয়ত আমাদের দেশেও চলে আসতে পারে অফিশিয়ালি এইফোনটি।

 

- Advertisement -asus graphics card
Kowcher Chy
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here