30 C
Dhaka
Sunday, May 16, 2021

দেশের বাজারে আসলো realme 8 ও realme C25

- Advertisement -asus motherboards

এই মাসের শুরুতে realme Bangladesh দেশের বাজারের জন্য নিয়ে এসেছিল realme 8 সিরিজের হায়ার ভ্যারিয়ান্ট realme 8 Pro এবং realme C21। মাস শেষ হওয়ার আগেই আজ আবারও একইভাবে দুইটি ফোন realme 8 ও realme C25 এর মোড়ক উন্মোচন করা হল দেশের বাজারের জন্য। এই দুইটি ফোনের স্পেসিফিকেশনের একটি শর্ট ওভারভিউ, দাম ও এভাইভিলিটি নিয়েই আজকের কভার আর্টিকেল-

realme 8

এইফোনের ডিজাইন একদম হবহু realme 8 Pro এর সাথে মিল রয়েছে। আউটলুকও অনেকখানি মিলে যায় শুধু তাঁদের স্লোগান ‘Dare To Leap’ কে আলাদা করা রাখা হয়েছে মাত্র। কিন্তু ইন্টারনাল স্পেসিফিকেশনের দিকে বেশ কিছু মিল ও অমিল রয়েছে। প্রথমত এতে চিপসেট হিসেবে দেওয়া হচ্ছে MediaTek Helio G95 SoC যা একটি 12nm অক্টাকোর চিপসেট যার সর্বোচ্চ ক্লক স্পিড 2.0GHz। গ্রাফিক্স প্রসেসিং এর জন্য থাকছে ARM Mali-G76 GPU। বাজেট গেমিং এর জন্য এটি বেশ জনপ্রিয় চিপসেট। বলে রাখা ভাল এই চিপসেটে দিয়ে realme’র narzo সিরিজের দুইটি ফোন ইতিমধ্যে দেশের বাজারে রয়েছে। অন্যদিকে ডিসপ্লে সেকশানে এটি প্রো ভ্যারিয়েন্টের স্পেকস অর্থাৎ 6.4 inch এর FHD+ রেজ্যুলেশনের Super Amoled ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। হাই রিফ্রেশ রেট না থাকলেও টাচ স্যামপ্লিং রেইট 180Hz দেওয়া হয়েছে। ডিসপ্লেতে রয়েছে একটি পাঞ্চহোল যেটিতে আছে 16MP সেলফি শুটার। ফোনের পিছনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটাপ যেখানে রয়েছে 64MP একটি প্রাইমারি ক্যামেরা সেন্সর। বাদবাকি ৩টি ক্যামেরা সবসময়কার মত অর্থাৎ 8MP আল্ট্রাওয়াইড, 2MP ম্যাক্রো ও ডেপথ ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য আগের জেনারেশনের মতই In-Display ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। ফোনটির পাওয়ার হাউস হিসেবে থাকছে 5000mAh ব্যাটারি যা ৬৫ মিনিটে ফুল চার্জ করা যাবে বক্সের দেওয়া 30Watt এর ফাস্ট চার্জার দিয়ে। আউট অফ বক্স Android 11 এর উপরে realme UI 2.0 থাকবে।

- Advertisement -

প্রাইস ও এভাইভিলিটি 

এই ফোনের শুধুমাত্র 8/128GB ভ্যারিয়েনটি Cyber Silver ও Cyber Black এই দুইটি কালারে এভাইলেবল যার মূল্য ধরা হয়েছে ২২৯০০ টাকা। কিন্তু ২৯ তারিখ দুপুর ২:৩০টায় ইভ্যালিতে  ১০০০টাকা ডিসকাউন্টে পাওয়া যাবে।

realme C25

- Advertisement -

C সিরিজের অন্যান্য ফোনের মতই এটির ডিজাইন বেশ সিমিলার। উপরে একটি নচসহ 8MP এর সেলফি ক্যামেরা ও বিশাল চিন এরিয়া। পিছনে কোয়াড ক্যামেরার মত দেখতে মডিউলে ট্রিপল ক্যামেরা সেটাপ। যাতে একটি 48MP প্রাইমারি ক্যামেরা লেন্স ও 2MP এর ম্যাক্রো ও ব্ল্যাক ও ওয়াইট লেন্স। চিপসেট হিসেবে আছে MediaTek Helio G70 SoC। এটিও 12nm অক্টাকোর চিপসেট যার সর্বোচ্চ ক্লক স্পিড 2.0GHz এবং জিপিউ হিসেবে থাকছে ARM Mali G52। এছাড়া রয়েছে 6.5 inch এর HD+ রেজ্যুলেশনের আইপিএস ডিসপ্লে। এই ফোনে ব্যাটারি দেওয়া হয়ছে 6000mAh এর একটি সেল যা চার্জ হবে 18 Watt এর ফাস্ট চার্জার দিয়ে। সিকিউরিটির জন্য আছে ব্যাক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতেও আউট অফ বক্স Android 11 এর উপরে realme UI 2.0 থাকবে।

প্রাইস ও এভাইভিলিটি 

ফোনটির 4/64GB ও 4/128GB ভ্যারিয়েন্ট গুলোর Water Blue ও Water Grey এই দুইটি কালারে এভাইলেবল যার মূল্য ধরা হয়েছে যথাক্রমে ১৩৯৯০ ও ১৪৯৯০ টাকা। আজ মঙ্গলবার দিন দুপুর ২:৩০টায় দারাজে ফ্ল্যাশ সেলে ৫০০টাকা ডিসকাউন্টে পাওয়া যাবে।

- Advertisement -

 

- Advertisement -asus graphics card
Kowcher Chy
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here