28 C
Dhaka
Wednesday, April 14, 2021

Narzo 30A: এবার আইফোন দিয়ে গেইমপ্লে দেখাল realme

- Advertisement -asus motherboards

মার্চের একুশ তারিখে realme Bangladesh একটি বাজেট ডিভাইস এনাউন্স করে যার নাম হচ্ছে realme Narzo 30A। ডিভাইসটি এনাউন্সমেন্ট ইভেন্টে A1 টিম দ্বারা একটি গেইমপ্লে দেখানো হয়েছিল। এরপরই দেশের টেক গ্রুপগুলোতে ব্যাপক সমালোচনা শুরু হয় ঐ গেম প্লে নিয়ে। কারণ ঐ ভিডিওর একটি অংশ থেকে স্পষ্ট হয়ে যায় যে, গেইমপ্লেটি realme Narzo 30A দিয়েই তো নয় বরং iPhone দিয়ে রেকর্ড করা। এই বিষয়ে আরো বিস্তারিত এবং শেষে realme Bangladesh এর অফিশিয়াল বক্তব্যসহ তা তুলে ধরা হবে এই আর্টিকেলে-

প্রথমে ঐদিন এনাউন্স করা realme Narzo 30A ফোনটিকে নিয়ে আলোচনা করা যাক। এটি একটি বাজেট ডিভাইস যার মূল্য ধরা হয়েছে 12999 টাকা। এই ফোনে দেওয়া হয়েছে MediaTek Helio G85 চিপসেট। এই রেঞ্জের ডিভাইসে এমন একটি চিপসেট দেওয়া জন্য realme সেদিন অনেক বাহবা কুড়িয়েছিল। অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে HD+ ডিসস্প্লে, ডুয়েল ক্যামেরা ও 6000mAh এর বিশাল ব্যাটারি।

কি হয়েছিল সেদিন?

- Advertisement -

এবার মূল ঘটনায় আসা যাক, ইভেন্টে ইস্পোর্টস টিম A1 দ্বারা পাবজি মোবাইল গেইমটির গেইমপ্লে দেখানো হয়েছিল। কিন্তু বাদ সাধে স্ক্রিনে শো করা  “Guided Access, Triple Click the Side Button to Exit” লিখাটি। কারণ Guided Access এমনটি একটি ফিচার যেটি কিনা শুধু মাত্র iOS ডিভাইস অর্থাৎ আইফোন, আইপ্যাড গুলোর জন্য সীমাবদ্ধ। এই Guided Access অন করলে আপনার আইফোনে শুধুমাত্র একটি অ্যাপই কাজ করবে(যেটি সিলেক্ট করা হবে)। এছাড়া Guided Access দিয়ে স্ক্রিনের নির্দিষ্ট এরিয়াতেই শুধু ট্যাপ করলে কাজ করবে এমন সেটিংস ও এপ্লাই করা যায়। মোট কথা এই ফিচার দিয়ে একটি নির্দিষ্ট অ্যাপে ফোকাস থাকা যায়। গেমিং এর সময় এই ফিচারটি বেশ কাজের কেননা ভুলবশত অন্য অ্যাপ অথবা নটিফিকেশনে ক্লিক করে অন্য অ্যাপে চলে যাওয়া থেকে বিরত থাকা যায়।

তাই বলা যায় যে, যে ভিডিওটি Narzo 30A এর গেইমপ্লে বলে realme Bangladesh দাবি করেছে সেটি একচুয়েলি কোনো একটি আইফোন দিয়েই করা। নিচের ইউটিউব ভিডিওটির ৪০ সেকেন্ডে আপনারা ঐ লিখাটি দেখতে পাবেন।

- Advertisement -

কথা হচ্ছে ১২ হাজার টাকার একটি ফোন থেকে কেউ কখনও আইফোন লেভেলের পারফরমেন্স আশা করা প্রশ্নেই আসে না। কারণ আইফোনের লেটেস্ট চিপসেট গুলো বরাবরই এন্ড্রয়েডের লেটেস্ট চিপসেট থেকে মোটামুটি গ্যাপ নিয়ে এগিয়ে থাকে। তাহলে realme Bangladesh  এই কাজটি কেন করল? উত্তর আমাদের কাছেও জানা নাই।

realme Bangladesh এর বক্তব্য

ইন্ডিয়ার একটি ওয়েবে এটি নিয়ে নিউজ করার পর realme Bangladesh তাঁরা কাছে একটি ব্যাখা পৌঁছায়। আপনাদের জন্য ব্যাখাটি তুলে ধরা হল। তাঁদের মতে তাঁদের পার্টনার  A1 ইস্পোর্টস টিম আদতে realme Narzo 30A দিয়ে খেলেই একটি ভিডিও রেকর্ড করা হয় কিন্তু সেই ফাইলটি না পাঠিয়ে ভুলবশত অন্য একটি ফাইল realme Bangladesh কে পাঠিয়ে দেয় যার ফলে এই অনাখাঙ্কিত ঘটনা ঘটে। এই ঘটনার জন্য তাঁরা ক্ষমা প্রর্থনা করছে এবং A1 টিমের সাথে কথা বলে আবার গেইমপ্লের ভিডিও পুনরায় আপলোড করবে বলে জানিয়েছে।

- Advertisement -

বিস্তারিত এইখানে 

এছাড়া realme অন্য একটি ফোন realme GT কিছুদিন আগে Antutu থেকে তিন মাসের জন্য সাময়িক ব্যান খেয়েছে বেঞ্চমার্ক স্কোর জালিয়াতির অভিযোগে। এই ঘটনা বিস্তারিত জানতে – বেঞ্চমার্ক জালিয়াতিঃ ব্যান খেল realme GT

- Advertisement -asus graphics card
Kowcher Chy
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here