33 C
Dhaka
Friday, September 29, 2023

Redmi Note 8 2021 এনাউন্স হল বাংলাদেশে

- Advertisement -

দুয়েক মাস আগে অনলাইনে কিছু নিউজ ও রিউমার সার্ফেস হতে শুরু করে Redmi Note 8 এর মত দেখতে হুবহু একই একটি ফোন নিয়ে। তখন সবাই মোটামুটি অন্ধাকারে ছিল কেননা ২০২১ সালের Xiaomi’র কোনো ফোনের ডিজাইন প্যাটার্নের সাথে ঠিক যাচ্ছিল না। এর কিছুদিন পরই Xiaomi জানায় তাঁরা Redmi Note 8 কে আবারো বাজারে আনতে যাচ্ছে। কেন Xiaomi এই ফোন আবার লঞ্চ করল, কি পার্থক্য রয়েছে অরিজিনাল Redmi Note 8 এর সাথে ও বাংলাদেশে এর মূল্য নিয়ে আমাদের আজকের আর্টিকেলে বিস্তারিত তুলে ধরা হবে-

কেন Redmi Note 8 2021 এডিশন?

যদি আমরা একটু পিছনে ফিরে যাই তাহলে দেখতে পাব ২০১৯ সালের শেষ ভাগে লঞ্চ হয়েছিল Redmi Note 8। যা কিনা Xiaomi’র Note 7 সিরিজের সাকসেসর ছিল। স্পেফিসিকেশন ও প্রাইস অনুপাতে তখন এটি বেশ ভাল একটি ফোন ছিল। ফলস্বরুপ এটি Xiaomi’র অন্যতম বেস্ট সেলিং ফোনে পরিণত হয় তখন। অফিশিয়ালি Xiaomi জানায় এই ফোনটি বিশ্বব্যাপী ২৫মিলিয়ন ইউনিটের বেশি বিক্রি হয়েছে। তাই সেলিব্রেশন উপলক্ষে তাঁরা এই ফোনটি আবারো মার্কেটে আনতে যাচ্ছে ডিজাইন ও স্পেসিফিকেশন প্রায় অবিকৃত রেখে।

- Advertisement -

স্পেফিসিকেশনঃ 

আউটলুকে ও ডিজাইনের দিকে একদম হুবহু রাখা হয়েছে। এমকি অরিজিনাল Redmi Note 8 এ যে যে কালার ভ্যারিয়েন্টে(Neptune Blue, Moonlight White, Space Black) বাজারে এসেছিলে সেই ভ্যারিয়েন্টের Redmi Note 8 2021 বাজারে এসেছে। অন্যদিকে ইন্টার্নাল স্পেসিফিকেশনের দিকে মাইনর কিছু পরিবর্তন এসেছে। চিপসেটে পরিবর্তন আসা সর্ত্বেও মাইনর বলা হচ্ছে এই কারণে যে, আগে যেখানে Snapdragon 665 ছিল সেইখানে দেওয়া হয়েছে Helio G85 চিপসেট। অবশ্যই মোটামুটি সবদিকেই Helio G85 বেটার পারফরমিং কিন্তু তাঁদের মধ্যে পারফরমেন্সের ফারাক বিশাল না। এছাড়া ব্লুটুথের লেটেস্ট ভার্সন 5.2 দেওয়া হয়েছে। অন্যদিকে এতে আউট অফ দ্য বক্স Android 11 ভিত্তিক MIUI এর লেটেস্ট ভার্সন 12.5 পাওযা যাবে।

অপরিবর্তিত হার্ডওয়্যার স্পেকস এর মধ্যে রয়েছে, 6.3” inch এর ফুল এইচডি প্লাস এলসিডি আইপিএস ডিসপ্লে। ফোনটির সামনে পিছনে উভয় দিকেই আছে কর্নিং গ্লাস ৫ সাথে প্লাস্টিকের সাইড ফ্রেইম। পিছনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটাপ যেখানে 48MP প্রাইমারি ক্যামেরা সেন্সরের সাথে রয়েছে একটি 8MP এর আল্ট্রা ওয়াইড ক্যামেরা সেন্সর ও 2MP এর একটি ম্যাক্রো ও ডেপথ সেন্সর এবং 13MP ফন্ট্র ফেসিং ক্যামেরা। সবশেষে ফোনটিকে পাওয়ার-আপ করার জন্য থাকছে ৪০০০ মিলি এম্পাওয়ারের ব্যাটারি সাথে ফাস্ট চার্জিং সাপোর্ট।

- Advertisement -

মূল্যঃ- 

Redmi Note 8 2021 যখন লঞ্চ হয়েছিল তখন ২টি ভ্যারিয়েন্টে এসেছিল।  বাংলাদেশে Redmi Note 8 2021 এর একটি অর্থাৎ 4/64GB ভ্যারিয়েন্টটি লঞ্চ হয়েছে। যার মূল্য Xiaomi Bangladesh রেখেছে 17999 টাকা। আপনাদের জ্ঞাতার্থে জানিয়ে রাখি অরিজিনাল Redmi Note 8 4/64GB ভ্যারিয়েন্টের অফিশিয়াল প্রাইস 18999 টাকা ছিল বাংলাদেশে।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here