কম্পিউটেক্স চলাকালীন বিটউইট চ্যানেলের কাইল হানসেনের সাথে কথা বলার সময় বলা হয়েছিল এখন শুধু সিপিউ আর হার্ডডিস্কে আরজিবি আনা বাকি আছে। সবার সন্দেহ সত্যি করে দিয়ে ROG এনাউন্স করল তাদের নতুন FX সিরিজের RGB এক্সটারনাল হার্ডড্রাইভ। জি হ্যাঁ, ROG এখন তাদের হার্ডড্রাইভের মধ্যেও RGB লাইটিং দিয়েছে। FX EHD-A1T এবং FX EHD-A2T হবে যথাক্রমে এক ও দুই টেরাবাইট স্টোরেজের হার্ডড্রাইভ।

অবশ্য এই হার্ডড্রাইভ সিরিজের মধ্যে তেমন বিশেষ কিছু দেখা যাচ্ছে না। দুটো হার্ডড্রাইভই আপনাকে USB 3.1 (Gen 1) পোর্টের মাধ্যমে ৫ জিবিপিএস স্পীড দিতে পারবে। অন্যান্য USB 3.1 এক্সটারনাল হার্ডড্রাইভের সাথে পার্থক্য হচ্ছে এটিই যে আপনারা এতে নিজস্ব ROG ডিজাইন আর Aura Synch RGB লাইটিং পাবেন। এছাড়াও এই দুটি হার্ডড্রাইভের সাথে নিজস্ব কিছু সফটওয়্যার বান্ডল থাকবে যা রিড এন্ড রাইট স্পীডকে অনেক গুণে বাড়াতে সাহায্য করবে। তবে আসুসের ওয়েবসাইটে সফটওয়্যারের ধরণ কি হবে সে সম্পর্কে কোন কিছু স্পষ্ট জানা যায় নি। স্পীড বেশি পেলেও খেয়ালে রাখতে হবে এটা হচ্ছে একটি এক্সটারনাল হার্ডড্রাইভ। একটি হার্ডড্রাইভের যত লিমিটেশন আছে সেগুলো পেতে পারেন। এটি আপনার ২.৫” এস এস ডিকে রিপ্লেস করবে না।

অফিসিয়ালি এনাউন্স করলেও ASUS ROG এই RGB হার্ডড্রাইভ সিরিজের কোন প্রকার রিলিজ ডেট বা দাম প্রকাশ করে নি। তাই বাজারে কখন আসবে সেটা এখন স্পষ্ট বলা যাচ্ছে না।

আর সময় পেলে পরে আসতে পারেন ৪ টাকায় স্মার্টফোন কেনার অফার সম্পর্কে।