২ জুলাই অফিসিয়ালি ওয়ার্ল্ড ওয়াইড রিলিজ হল RTX Super জিপিউ। মূলত RTX 2060, RTX 2070 এবং RTX 2080 এর আপগ্রেডেড ভার্শনই হচ্ছে RTX Super এর অন্তর্গত যাদের নতুন নাম RTX 2060 Super, RTX 2070 Super এবং RTX 2080 Super। এই নতুন সুপার জিপিউর আগমনে বিভিন্ন ব্র্যান্ড তাদের পুরোন সাধারণ RTX জিপিউর দাম কমিয়ে দিয়েছেন যার প্রভাব ইতিমধ্যে বাংলাদেশে পরেছে।

Zotac & Colorful GPUs Prices Drop

বাংলাদেশে RTX জিপিউ দাম আপাতত কমিয়েছে Zotac এবং Colorful। প্রতিটি জিপিউতেই বেশ উল্লেখযোগ্য পরিমাণে দাম কমানো লক্ষ্য করা গিয়েছে। ইতিমধ্যে Zotac তাদের সকল RTX ও GTX জিপিউর দাম কমিয়ে দিয়েছে এবং Colorful তাদের RTX কার্ডের দাম কমিয়েছে।

Zotac এর ক্ষেত্রে সবচেয়ে বেশি প্রাইস ড্রপ দেখা গিয়েছে প্রিমিয়াম RTX সিরিজের মডেলগুলোতে যেখানে জিপিউ মডেল ভেদে আগের দাম থেকে প্রায় ৬ হাজার টাকা থেকে ১৩৫০০ টাকা পর্যন্ত দাম কমানো হয়েছে। এছাড়াও বেইজ RTX মডেল এবং সকল GTX 1660 মডেলগুলোতে দেড় হাজার টাকা থেকে সাড়ে সাত হাজার টাকা পর্যন্ত দাম কমাতে দেখা গিয়েছে।

অপরদিকে কালারফুল তাদের RTX 2060 মডেলে সাড়ে ৪ হাজার টাকা, 2070 মডেলে ৫৫০০ টাকা, 2080 মডেলে ৬৫০০ টাকা এবং প্রিমিয়াম 2080 মডেলে ৯ হাজার টাকা দাম কমিয়েছে। তবে সামনের GTX 1660 শিপমেন্ট আসলে তখন সেগুলোর দামও কমতে পারে বলে কনফার্ম করেছে কালারফুল বাংলাদেশ।

অপরদিকে আসুস এবং এমএসআইয়ের সাথে যোগাযোগ করা হলেও তাদের পক্ষ থেকে বলা হয় পরবর্তী শিপমেন্টে জিপিউ আসলে সেগুলোও বাংলাদেশে নির্ধারিত কম দামেই বিক্রি করা হবে।