31 C
Dhaka
Sunday, May 16, 2021

কমদামে 90Hz রিফ্রেশ রেইট নিয়ে এল Tecno Spark 7 Pro

- Advertisement -asus motherboards

বাজেট স্মার্টফোন সেগমেন্টে চাইনিজ স্মার্টফোন ব্র‍্যান্ড Tecno’র অবস্থান বেশ শক্তপোক্ত। এমনকি কিছুদিন আগে আফ্রিকাতে টেক জায়ান্ট Samsung কে পিছনে ফেলে দিয়ে আফ্রিকার ১ নাম্বার ব্র্যান্ডে চলে এসেছে। আমাদের দেশেও তাঁরা অফিশিয়ালি ফোন এনাউন্স করে থাকে। এর ধারাবাহিকতায় Tecno তাঁদের Spark সিরিজের আরো একটি ফোন এনাউন্স করে যার নাম হচ্ছে Tecno Spark 7 Pro। ফোনটি আমাদের দেশে এনাউন্স হওয়ার পর থেকেই বেশ শোরগোল শুরু হয়েছে কারণ এই প্রাইস রেঞ্জের ফোনে এই প্রথম হাইরিফ্রেশ রেইট অর্থাৎ 90Hz এর ডিসপ্লে দিয়েছে। বাজেট সেগমেন্টের এই ফোনের পুরো স্পেসিফিকেশন জানাতেই আজকের আর্টিকেলের অবতারণা-

6.6 ইঞ্চির  এইচডি প্লাস(720*1600) রেজ্যুলেশনের ফোনটির সাইড ফ্রেম ও পিছনের বডি প্লাস্টিকের তৈরি। ডিসপ্লেটি IPS টেকনোলজির হলেও এর অন্যতম আকর্ষণ হচ্ছে এর 90Hz রিফ্রেশ রেইট সুবিধা। এই বাজেটের বেশিরভাগ ফোনে নচ ডিসপ্লে ব্যবহার করলেও এই ফোনে কিন্তু দেওয়া হয়েছে পাঞ্চহোল যা ডিসপ্লের বাম পাশে রয়েছে। এই পাঞ্চহোল আছে একটি 8MP এর ফন্ট্র ফেসিং ক্যামেরা। অন্যদিকে ফোনের পিছনে দেওয়া হয়েছে লম্বাকার ক্যামেরা মডিউলে আছে ট্রিপল ক্যামেরা সেটাপ। যেখানে মূলত তিনটি ক্যামেরার কথা বলা থাকলেও আছে ছবি তোলা যাবে দুইটি ক্যামেরা দিয়ে যার মধ্যে একটি হচ্ছে 48MP প্রাইমারি ক্যামেরা ও অন্যটি হচ্ছে প্রোট্রেট ছবি তোলার জন্য 2MP এর ডেপথ ক্যামেরা সেন্সর। বাদবাকি ক্যামেরা সেন্সরটি AI ছবি তোলার সময় সাহায্য করবে।

- Advertisement -

ফোনটিতে দেওয়া হয়ছে MediaTek Helio G80 চিপসেট। যেটি বাজেট ফোনগুলোতে বেশ অনেকদিন ধরেই আছে। ৮ কোরের চিপসেটিতে রয়েছে ২টি Cortex A75 কোর যা চলে সর্বোচ্চ 2Ghz ক্লকস্পিডে এবং বাদবাকি ৬টি Cortex A55 কোর চলবে 1.8Ghz ক্লকস্পিডে। অন্যদিকে গ্রাফিক্স প্রসেসিং এর জন্য আছে Arm Mali-G52 MC2 যার সর্বোচ্চ স্পিড 950MHz। আউট অফ দ্য বক্স সফটওয়্যার হিসেবে থাকছে Tecno’র কাস্টোমাইজড HiOS যা কিনা Android 11 এর উপর বেইসড করা।  সিকিউরিটির জন্য ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। পাওয়ার হাউস হিসেবে থাকছে 5000mAh এর ব্যাটারি। এই ফোনের সবচেয়ে ডাউনসাইড হচ্ছে চার্জিং এর জন্য দেওয়া মাইক্রো ইউসবি পোর্ট যেখানে এখন সব ফোনেই টাইপ সি পোর্ট দেওয়া হয়। তাছাড়া 18 watt ফাস্ট চার্জিংও মোটামুটি স্ট্যান্ডার্ড হয়ে গেলেও Tecno Spark 7 Pro তে দেওয়া হয়েছে 10 watt এর রেগুলার চার্জিং ক্যাপাবিলিটি।

কালার ভ্যারিয়েন্ট ও প্রাইস 

দুইটি র‍্যাম/স্টোরেজ ভ্যারিয়েন্ট (4/64GB ও 6/64GB) ও তিনটি কালার ভ্যারিয়েন্ট (Alps Blue/Spruce Green/Magnet Black) এ পাওয়া যাবে দেশের বাজারে। যেখানে বেইস ভ্যারিয়েন্ট অর্থাৎ 4/64GB এর মূল্য ধরা হয়েছে 13,490 টাকা এবং 6/64GB ভ্যারিয়েন্টের মূল্য হচ্ছে 14990 টাকা। এই ফোনটি তাঁদের ব্র্যান্ড আউটলেট ছাড়াও তাঁদের অনলাইন পার্টনার দারাজ থেকেও অর্ডার করা যাবে।

- Advertisement -

বিস্তারিতঃ অফিশিয়াল ওয়বসাইট

- Advertisement -asus graphics card
Kowcher Chy
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here