19 C
Dhaka
Wednesday, February 8, 2023

টপ সিক্রেট ইমেইল একাউন্ট ব্যবহার করার সিস্টেম

- Advertisement -

ইন্টারনেট জগতে টপ সিক্রেট বিষয়টির উপর সবারই আলাদা নজর থাকে। গোপন, সিক্রেট, Anonymous যে ভাবেই বিষয়টি আপনি দেখেন না কেন এই বিষয়টি বেশ সেন্সিটিভ এবং একই সাথে আকর্ষণীয়। যেমন Anonymous ফেসবুক আইডি দেখলে যে কেউই অবাক হতে পারে, আবার Anonymous নাম্বার থেকে আপনার স্মার্টফোনে কোনো মেসেজে আসলে সেটাও বেশ আশ্চর্যে্যর ব্যাপার, যেমন ৫৫৫ নাম্বার থেকে আপনার কাছে কোনো উদ্ভট মেসেজ আসলে কি করবেন? তবে যাই হোক, আজ কথা বললো ইমেইল নিয়ে, মানে Anonymous ইমেইল নিয়ে! কিভাবে টপ সিক্রেট ইমেইল তৈরি এবং ব্যবহার করবেন সেটা নিয়ে আজকের পোষ্টে সংক্ষেপে কিছু কথা বলবো। Anonymous ইমেইল অনেক কাজেই ব্যবহার করা যায় তবে আমি আশা করবো কোনো বৈআইনি এবং খারাপ কাজে আপনারা আজকের এই টিপসটি ব্যবহার করবেন না।  সত্যিকার অর্থে একটি গোপন ইমেইল আপনি সহজেই খুলতে পারেন। যেমন জিমেইল একাউন্ট খেলার সময় নাম ঠিকানা, লোকেশন, বার্থডে ইত্যাদি আপনি মিথ্যে দিয়ে পূরণ করে একটি আজগুবি নাম দিয়ে গোপন ইমেইল খুলে নিতে পারেন যেমন anonguy55@gmail.com, kirevai@gmail.com, amikeboloto22@gmail.com ইত্যাদি। তবে আপনি আপনার পারসোনাল ইমেইল যদি জিমেইলে করে থাকেন তাহলে গোপনীয় ইমেইল টি অন্য সার্ভিসে খুলে নিলে ভালো হয়। নিচে কিছু ওয়েব ভিক্তিক anonymous মেইল সার্ভিস লিস্ট দিয়ে দেওয়া হলো

HushMail

- Advertisement -

আজকের আমাদের লিস্টে প্রথমেই রয়েছে hushmail. না এটি কোনো হাঁসের মেইল নয় (লুল)। এটি একটি সহজে ব্যবহার যোগ্য এবং সম্পূর্ণ এড ফ্রি ও বিল্ট ইন এনক্রিপ্টশনযুক্ত একটি anonymouse ইমেইল সার্ভিস। তবে এটির ফ্রি সংস্করণে আপনি ২৫ মেগাবাইট স্টোরেজ ব্যবহার করতে পারবেন। আর প্রতি বছরে ৪৯.৯৮ ডলারে ১০ গিগাবাইট অনলাইন স্টোরেজেও আপনি এর প্রিমিয়াম সংস্করণ পাবেন। তবে আপনি এর ফ্রি সংস্করণ বা প্রিমিয়াম যে কোনো সংস্করণই ব্যবহার করেন না কেন আপনি এটি কোনো বেআইনী কার্যক্রমে ব্যবহার করতে পারবেন না।

Guerrilla Mail

গেরিলা মেইল মূলত একটি ক্ষনস্থায়ী ও disposable ইমেইল সার্ভিস। আর আপনার ব্যবহৃত ইমেইল এড্রেসটি আর কেউ ব্যবহার করতে পারবে না। আপনার গেরিলা মেইল এড্রেস চালু করার এক ঘন্টা পর্যন্ত আপনার মেইলে আসা যাবতীয় মেইল আপনি guerrilamail.com সাইটে গিয়ে দেখতে পারবেন। গেরিলা মেইলে আপনি আপনার নিজের পছন্দমত ডোমেইনও ব্যবহার করতে পারবেন। যেমন orebaba@khaisitore.net ইত্যাদি (লুল)। আপনি দ্রুত ও চটপটে একটি গোপনীয় মেইল এর জন্য গেরিলা মেইল সার্ভিসটি ব্যবহার করতে পারেন। এতে কোনো সাইন আপের প্রয়োজন হবে না, মেইলে আপনি ১৫০ মেগাবাইট পর্যন্ত ফাইল এটাচ করতে পারবেন।

Mailinator

- Advertisement -

আরেকটি গোপনীয় ফ্রি এবং disposable ইমেইল সার্ভিস হচ্ছে Mailinator. এতে কোনো সাইন আপের প্রয়োজন হয় না তবে আপনি চাইলে গুগল একাউন্ট দিয়ে সাইন আপ করতে পারবেন। এটি ব্যবহার করতে হলে আপনাকে শুধু @mailinator.com এর আগে আপনা পছন্দ মতো একটি ইমেইল একাউন্টের নাম বসাতে হবে। তবে এখানে একটি সমস্যা হলো অন্য কেউ যদি আপনার পছন্দকৃত নামটি ব্যবহার করে প্রবেশ করতে পারবেন এবং তখন দুজনই একই ইমেইল এড্রেস ব্যবহার করবেন। মেইলে প্রবেশের জন্য কোনো পাসওর্য়াড এর প্রয়োজন পড়বে না।

Hide-Your-Email.com

- Advertisement -

চমৎকার ও সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস নিয়ে Hide-Your-Email.com সার্ভিসটি রয়েছে। এতেও কোনো সাইন আপের প্রয়োজন নেই শুধুমাত্র @pidmail.com আগে শুধু আপনার পছন্দমতো ইমেইল এর নাম দিতে হবে। তবে এতে কোনো ইমেইল সেন্ডিং অপশন পাবেন না। এর সার্ভিস সম্পূর্ণ ফ্রি।

TorGuard Email

টরগার্ড ইমেইল মূলত একটি ভিপিএন ভিক্তিক Anonymous VPN সার্ভিস যেটি সাবক্রিপ্টশন চার্জ প্রতি মাসে ৯.৯৫ ডলার থেকে শুরু। এতে আপনি আলাদা করে Anonymous Email সার্ভিসও পাবেন। টরগার্ড সার্ভিসটি G/PGP এনক্রিপ্টশন ব্যবহার করে এবং এতে কোনো বিজ্ঞাপণ নেই।

Email On Deck

ইমেইল অন ডেক ব্যবহার করা খুবই সহজ। মাত্র দুটি ধাপে আপনি একটি temp disposable ইমেইল পেয়ে যাবেন। প্রথম ধাপে আপনাকে একটি ক্যাপচা পূরণ করতে হবে এবং দ্বিতীয় ধাপে আপনাকে ইমেইলটি সংগ্রহ করতে হবে। মনে রাখতে হবে যে এখানে আপনাকে তারা র‌্যানডম ভাবে একটি ইমেইল দিয়ে দেবে (যেমন cynthia@i7b2l58k.com)। আপনি চাইলে যখন তখন অন্য আরেকটি ইমেইল নিয়ে নিতে পারেন। তবে এই মেইলগুলো ২ ঘন্টা পর্যন্ত একটিভ থাকবে।

TrashMail.com

ট্রাশমেইল ডট কম জাস্ট একটি সাইট নয় বরং এটি একটি ক্রোম আর ফায়ারফক্সের এক্সটেনশন হিসেবেও কাজ করবে এবং এর ফলে আপনাকে তাদের সাইট বার বার ভিজিট করতে হবে না। এখান থেকে আপনি আপনার পছন্দমতো ডোমেইন এক্সটেনশন থেকে আপনার প্রয়োজনীয় ইমেইল এড্রেসটি খুলে নিতে পারেন। ফ্রি সংস্করণে আপনি লিমিটেড ইমেইলে সেন্ড এর অপশন পাবেন তবে প্রতি বছর ১২.৯৯ ডলার  দিয়ে প্রিমিয়াম সাবক্রিপ্টশন নিলে আপনি আনলিমিটেড ফিচারগুলো উপভোগ করতে পারবেন।

ProtonMail

আমাদের আজকের লিস্টের সবার শেষে রয়েছে প্রোটন মেইল। সবার শেষে থাকলে এটিই লিস্টের সবথেকে বেস্ট গোপন ইমেইল সার্ভিস বলা যেতে পারে। এটি আপনাকে ফুল টাইম এনক্রিপ্টশন মেসেজ সার্ভিস দেবে, সাথে থাকলে anonymouse এর ব্যবস্থা। এর সার্ভারগুলো সুইজারল্যান্ডে অবস্থিত আর সুইজারল্যান্ড দেশটি প্রাইভেসি নিয়ে ব্যাপক সচেতনই বলা যায়। প্রোটন মেইলের ফ্রি সংস্করণে আপনি দৈনিক ১৫০ মেসেজের লিমিট ও ৫০০ মেগাবাইট স্টোরেজ পাবেন। অথবা এডভান্সড ফিচার উপভোগ করতে আপনাকে প্রতি মাসে ৪ ইউরো খরচ করতে হবে।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here