25 C
Dhaka
Sunday, February 25, 2024

ASUS এর নতুন ROG ALLY Console সম্পর্কে জেনে নিন।

- Advertisement -

পহেলা এপ্রিল এর ASUS Console joke যে আসলে এপ্রিল ফুল  Joke ছিল না তা ইতিমধ্যেই অনেকেই জেনে গিয়েছেন। ROG ALLY নামের Console বাজারে আনতে যাচ্ছে আসুস এই খবর ও মোটামুটি এখন পুরাতন। আজকে জানবো এই কনসোল সম্পর্কে বিস্তারিত, এর স্পেকস,রিলিজডেট,সম্ভাব্য প্রাইস সহ যা যা এখন পর্যন্ত আমাদের জানা,সবগুলোই আলোচনা করবো আপনাদের সাথে।।

বিশ্বব্যাপী বাজারে আসছে খুবই দ্রুতঃ

সম্প্রতি ROG Global তাদের টুইটার একাউন্ট থেকে এক টুইট এর মাধ্যমে ইঙ্গিত করেছে যে ROG ALLY খুবই দ্রুত বাজারে আসবে।

- Advertisement -

এক নজরে ROG ALLY এর Specifications:

এখন পর্যন্ত ROG ALLY Console এর স্পেসিফিকেশন ও ফিচার সম্পর্কে আমরা যা যা জানতে পেরেছি তার সারমর্ম মোটামুটি এরকম-

- Advertisement -
  • ROG ALLY তে ৭ ইঞ্চির 1080p ডিসপ্লে থাকবে যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ।
  • এটি একটি মাইক্রোসফট উইন্ডোজ বেজড কনসোল হবে যাতে Windows platform এর গেমগুলো চলবে।
  • প্রসেসর হিসেবে এতে থাকবে Custom  Ryzen 7040U ও RDNA3 iGPU ।

 

প্রসেসরের কোর থ্রেড, ক্লক স্পিড র‍্যাম ও স্টোরেজ সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি।তবে ধারণা করা হচ্ছে এতে ১৬ গিগাবাইট র‍্যাম থাকতে পারে। তবে যদি অন্যান্য কয়েকটি জনপ্রিয় upcoming ও available Console এর সাথে আমরা স্পেসিফিকেশন এর তুলনা করে দেখি, তাহলে দেখা যাচ্ছে যে-

- Advertisement -

AOKZOE এর A1 Pro কনসোলটিতে থাকবে Ryzen 7 7840U প্রসেসর ,যেটি একটি ৮ কোর ১৬ থ্রেডের Zen4 প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকবে R780M ও এর TDP হবে ১৫-২৮ ওয়াট।

জনপ্রিয় গেমিং প্লাটফর্ম Steam এর সত্ত্বাধিকারী Valve এর steam deck এর স্পেকস যদি তুলনা করি, তাহলে দেখা যাচ্ছে Steam deck এ আছে AMD Zen2 & RDNA2 বেজড চার কোর আট থ্রেডের প্রসেসসর ও ৮ সি ইউ এর RDNA2 গ্রাফিক্স যার ক্লক স্পিড 1.6 Ghz। রয়েছে ১৬ গিগাবাইট LPDDR5 5500 Mhz র‍্যাম ও ৬৪-২৫৬ থেকে ৫১২ গিগাবাইট পর্যন্ত গিগাবাইট স্টোরেজ।ডিসপ্লে সেকশনে থাকছে ৭ ইঞ্চি
1280 x 800px (16:10 aspect ratio) এর ৬০ হার্জের ডিসপ্লে।

একইভাবে OneXplayer এও Ryzen 7 6800U প্রসেসর ,১৬-৩২ গিগাবাইট র‍্যাম ,৫১২ থেকে ২ টেরাবাইট এসএসডি ও Radeon 680M গ্রাফিক্স রয়েছে। যদিও OneXplayer এর স্ক্রিন সাইজ সাড়ে আট ইঞ্চি।

আরো একটি জনপ্রিয় Console ব্রান্ড  হচ্ছে AYANEO । এদের AYANEO 2 তে আছে Ryzen 7 6800U প্রসেসর,AMD Radeon™ 680M গ্রাফিক্স, ১৬-৩২ গিগাবাইট র‍্যাম ,৫১২- ২টেরাবাইট এসএসডি ।

পারফর্মেন্সঃ

৩৫ ওয়াট পাওয়ারে ROG ALLY Steam Deck থেকে ২ গুণ বেটার পারফর্মেন্স দিবে বলা জানা গিয়েছে। ১৫ ওয়াটে এটি ৫০% বেটার আউটপুট দিতে পারবে।

 

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here