28 C
Dhaka
Saturday, July 13, 2024

হরর গেমস শর্টলিস্টঃ ২০২৩ সালে আসছে যারা

- Advertisement -

হরর কিংবা সারভাইভাল হরর জনরা অন্যসব ট্রিপল-এ টাইটেলের মত মাল্টিমিলিয়ন সেল না হলেও, মানুষজনের কাছে এর আবেদন আছে। অন্তত, পিসিতে গেমসগুলির সেল কাউন্ট দেখলে অনেকাংশে সেটা অনুমান করা যায়। হরর গেমগুলি, আপনার মনের অজান্তে একটা টেনশন তৈরি করে, যা আসলে হরর গেমস গুলির সফলতাই বলতে গেলে। ২০২৩ সাল এবং আসছে বছরগুলিতে বের হতে চলেছে এমনই কিছু গেমস, যা (হয়তো) আপনার এ্যাড্রেনালিন রাশ তৈরি করবে। মজার কথা হল, নানা ধরণের এক্সপেরিয়েন্স নিয়ে এবারের হরর গেমসগুলো আসছে। আপনি অন্ধকারে রোমিং করতে ভালোবাসেন, সেক্ষেত্রে আছে  Level Zero, কিংবা হরর গেমসগুলিতে মাল্টিপ্লেয়ার এর স্বাদ পেতে চাইলে আছে Outlast: Trials

তবে এখানে গেমের র‍্যাংকিং সেভাবে করা হয়নি। শুধুমাত্র জানানোর স্বার্থেই গেমগুলি ক্রমানুসারে সাজানো হয়েছে মাত্র। চলুন তবে শুরু করা যাক!

- Advertisement -

#1: Amnesia: The Bunker 

Developer: Frictional Games
Publisher: Frictional Games
Platform: PC PS4 Xbox On XSX|S
Release: May 16, 2023

বদ্ধ জায়গায় একলা চলাফেরা করাটা কতটা অস্বস্তিকর হতে পারে, সেটা এ্যামনেসিয়া টাইটেলের গেমগুলি না খেললে বোঝা যায় না। 2020 সালে বের হয়েছিল এই টাইটেলের শেষ গেমটি, Amnesia: Rebirth। কিন্তু এই বছর ঘোষণা এসেছে নয়া আরেকটি টাইটেলের। এবারের এ্যামনেসিয়া ফিচার করবে প্রথম বিশ্বযুদ্ধ অংশ নেওয়া একজন ফ্রেঞ্চ সৈনিক এর। দূর্ঘটনাবশত সে আটকে পরে বাংকারে। আরো দূর্ভাগ্যবশত, তার সাপ্লাই খুবই কম আর মোকাবেলা করতে হবে এমন এক বিপদের যা প্রতি পদক্ষেপে তাকে অনুসরণ করছে।

- Advertisement -

#2: The Texas Chainsaw Massacre 

Developer: Sumo Digital
Publisher: Gun Media
Platform: PC PS4 Xbox On XSX|S PS5
Release: August 18, 2023

সকাল সকাল ঘুম থেকে উঠে যদি মনে হয়, আজকে কাউকে হান্ট ডাউন করার দিন তাহলে The Texas Chainsaw Massacre গেমটি আপনার জন্যই। গেমটিতে ফিচার করা হয়েছে, কুখ্যাত এক খুনে ফ্যামিলিকে। একই সাথে আছে গুটিকয়েক সারভাইবার। যদি আপনি চেইনসো ফ্যামিলির হয়ে খেলেন, তবে আপনার কাজ হবে সারভাইভারদের হত্যা করা। অন্যদিকে, সারভাইভাররা হবেন Stealthy and Crafty, ফলে সহজেই এই ইঁদুর-বিড়াল খেলার থেকে মুক্তি পাবেন তারা। কিন্তু খেলায় আসলে জিত হবে কাদের?

- Advertisement -

 #3: Unholy

Developer: Duality Studio
Publisher: Hook
Platform: PC XSX|S PS5
Release: 2023

নার্নিয়া সিনেমার কথা মনে আছে? যেখানে ওয়ারড্রোবের ভেতর দিয়ে অন্য আরেকটা রাজ্যে যাওয়া যেতো? Unholy গেমটা অনেকটা সেরকমই। একই ডাইমেশন এর শুভ আর অশুভ দিকের ভেতর পার্থক্য তৈরি করেছে একটা দরজা। আর সেই দরজা হয়েই পা রাখতে হবে খুবই অশুভ এক ভূমিতে। গেমে আপনি এক মায়ের চরিত্রে খেলবেন, যিনি তার সন্তানকে খুজতে বেরিয়েছেন। গেমে আছে প্রচুর পাজল যা সমাধান করতে হবে আপনাকে।

হয় এই পাজলের সমাধান শেষ সত্যটি বের করে আনবে, নয়তো নিজের সবটা দিয়ে সন্তানের জন্য লড়াই করতে হবে মা’কে। কোন পথটি বাছবেন?

#4: Level Zero 

Developer: DogHowl Games
Publisher: tinyBuild Games
Platform: PC PS4 Xbox One XSX|S PS5
Release: 2023

তিনজন ক্রুসহ চারজনের দলের একটি দল আবিষ্কার করলো, তাদের রিসার্চ স্টেশন এর পাওয়ার গ্রিড বন্ধ হয়ে গেছে। একই সাথে, জায়গাটা দখল নিয়েছে ভীনগ্রহী একদল রক্তপিপাসু প্রাণি। আপনার কাজ হল, বাকি তিনজনের সাথে কো-অপারেট করা এবং বেচে থাকা। আপনাকে হান্ট ডাউন করার জন্য আছে একদল এলিয়েন, তবে তারা আবার আলো সহ্য করতে পারে না। হাতের কাছে যাই পান, ফ্লেয়ার, টর্চ…সব কিছু ব্যবহার করতে হবে আপনার চারপাশ আলোকিত করতে।

এলিয়েনরা কিন্তু তৈরি, শেষ ক্রু কে হত্যা করে গেম ওভার করার। আপনি তৈরি ?

#5: Daymare: 1994 Sandcastle 

Developer: Invader Studios
Publisher: Leonardo Interactive
Platform: PC PS4 Xbox One XSX|S PS5
Release: 2023

level zero এর মতই অনেকটা। তবে এখানে আপনি একা একটি চরিত্র নিয়ে খেলবেন। Dalila Reyes, প্রাক্তন সরকারী এজেন্ট, বর্তমানে কাজ করছেন HADES নামে একটি সংস্থার হয়ে। জরুরি এক্সট্রাকশন এর জন্য তাকে পাঠানো হল একটি কমপ্লেক্সে। কিন্তু সেখানে কিছুই স্বাভাবিক নয়। কোণায় কোণায় আপনার জন্য অপেক্ষা করছে অস্বাভাবিক জন্তুর দল, তাদের মোকাবেলা করেই এগিয়ে যেতে হবে আপনাকে।

#6: Stalker 2: Heart of Chornobyl

Developer: GSC Game World
Publisher: GSC World Publishing
Platform: PC XSX|S
Release: 2023

অনেক আগেই প্রকাশ পাবার কথা ছিল গেমটা। কিন্তু যুদ্ধের কারণে, পিছিয়েছে এর রিলিজ ডেট। Stalker 2: Heart of Chornobyl গেমটি আপনাকে নিয়ে যাবে এর বিখ্যাত এক্সক্লুশন জোনগুলিতে। পরিস্থিতি যে খুব স্বাভাবিক সেখানে, এমন নয় মোটেও। বরং, ২০০৬ সালে সেখানে আরেকটা নিউক্লিয়ার বিস্ফোরণ হয়েছে যার থেকে জন্ম নিয়েছে নতুন নতুন মিউটেশন এর। মজার ব্যাপার হল, এবারের টাইটেল এর স্টোরি লাইন একেবারেই নন লিনিয়ার। সাথে আছে প্রচুর ফ্যাকশন যাদের সাথে হাত মিলিয়ে কাজ করা যাবে, কিংবা লড়াইতেও নামা যাবে। গেমটি রিলিজ পাবার পর, সম্ভবত মাল্টিপ্লেয়ার আসার সম্ভাবনা আছে, যেটা একটা ফ্রি আপডেটের মাধ্যমে যোগ করা হবে।

 

এই তো! ২০২৩ সালেই বের হবে, এমন প্রবল আকাঙ্খিত গেমের শর্টলিস্ট। Honorable mention এর তালিকাতে আছে System Shock Remake, Carnival Hunt, Greyhill Incident ইত্যাদি। এছাড়া TBA (to be announced) এর লিস্টে আছে Konami এর Silent Hill F and Silent Hill: Townfall, Pieces Interactive এর Alone in Dark সহ আরো বেশ কয়েকটি টাইটেল। সেসব নিয়ে আলোচনা হবে আরেকদিন!

 

 

 

 

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here