25 C
Dhaka
Monday, January 30, 2023

PUBG Mobile অপ্টিমাইজ করার বেস্ট এপস

- Advertisement -

আজকাল মোটামুটি মানের স্মার্টফোন থাকলেই আপনি এই প্রশ্নের মুখোমুখি হতে পারেন “ভাই PUBG Mobile খেলেন?” আর আপনি যদি আসলেই মোবাইলে PUBG Mobile গেমটি খেলে থাকেন তাহলে গেমটি খেলা কতটা কস্টকর সেটা টের পাবেন। বিশেষ করে যারা কম্পিউটারে খেলে অভ্যস্ত তাদের জন্য এই ধরণের কমপ্লেক্স গেম মোবাইল স্ক্রিনে খেলাটা বেশ কস্টকর হয়ে দাড়ায়। আর PUBG Mobile এর সাথে সাহায্যমূলক কোনো অ্যাপস বা স্ক্রিপ্টও আপনি ব্যবহার করতে পারবেন না কারণ গেমটি সেটা ধরতে পারলে ডাইরেক্ট আপনাকে ব্যান করে দেবে। তবে আজকের পোষ্টে পাবজি মোবাইলের সহায়ক বেশ কয়েকটি অ্যাপস নিয়ে এলাম, এগুলো সঠিক ভাবে ব্যবহার করতে পারলে স্মার্টফোনে আপনি আরো সহজ এবং সঠিক ভাবে পাবজি মোবাইল গেমটি খেলতে পারবেন। তবে উল্লেখ্য যে এগুলো কিন্তু পাবজি মোবাইল গেমটির কোনো হ্যাক / মোড / Script নয়। কারণ আমরা স্কিলে বিশ্বাসী, হ্যাকে নয়। হ্যাক করে তো দশ বছরের বাচ্চারাও খেলতে পারে, কিন্তু কখনোই চিকেন ডিনার পায় না। যাই হোক ভূমিকায় আর কথা না বাড়িয়ে মূল আর্টিকেলে চলে যাই। উল্লেখ্য যে এই অ্যাপসগুলো যারা পাবজির ডাইহার্ড এবং হার্ডকোর ফ্যান তাদের জন্য। কারণ এই অ্যাপসগুলো ছাড়াও কিন্তু পাবজি গেমটি আপনি স্মার্টফোনে খেলতে পারবেন।

BAGT


Battlegrounds Advanced Graphics Tool বা BAGT হচ্ছে পাবজি মোবাইলের এডভান্স মোডিফিকেশনের অন্যতম একটি টুল। অন্যতম বলছি কারণ এই জাতীয় আরো বেশ কয়েকটি অ্যাপস রয়েছে। কিন্তু অনান্য অ্যাপসগুলো ব্যবহার করলে ব্যান হবার ঝুঁকি থাকে এবং অনেকেই অভিযোগ করেন যে অনান্য অ্যাপসগুলো ব্যবহার করে গ্রাফিক্স মোডিফাই করলে একাউন্ট ব্যান হয়। BAGT কি? এটা হচ্ছে একটি এডভান্স গ্রাফিক্স মোডিফিকেশণ টুল যেটা ব্যবহার করে আপনি পাবজি মোবাইল গেমটির গ্রাফিক্স নিজের মতো করে এডজাস্ট করে নিতে পারবেন, যেমন টা একটি পিসি গেমে করা যায় যেমন রেজুলেশন গ্রাফিক্স হাই বা লো, শ্যাডো অফ / অন ইত্যাদি। এগুলো করে আপনি মোটামুটি মানের স্মার্টফোনেও 60FPS বা স্মুথ গেমপ্লে পেতে পারেন।

Crosshair Hero

- Advertisement -


নামেই বুঝতে পারছেন অ্যাপটি কোন কাজের জন্য ব্যবহৃত হয়! এটি শুধুমাত্র পাবজি নয় বরং অনান্য শুটিং গেমসেও আপনি ব্যবহার করতে পারবেন। অ্যাপটি আপনার গেমের উপর overlay হিসেবে crosshair যোগ করে দেবে। আর এর মাধ্যমে আপনার এমিং আরো ভালো হয়ে যাবে। আর উল্লেখ্য যে এটি অ্যাপের উপর overlay হিসেবে কাজ করে বিধায় পাবজি গেমটি এটা ডিটেক্ট করতে পারবে না অর্থ্যাৎ আপনার একাউন্ট ব্যান হবার চান্স থেকে সুরক্ষিত থাকবে। তবে কস্টের কাজ হলো প্রথমবার এটাকে সেটআপ করে নেওয়া। এজন্য পাবজি মোবাইলের ট্রেনিং সেকশনে গিয়ে প্রথমে আপনার স্মার্টফোনের জন্য সঠিক ভাবে Crosshair টি সেটআপ করে নিন।

Focus Bot

পাবজি একটি সিরিয়াস গেম! বেশ মনোযোগ সহকারে হেডফোন লাগিয়ে গেমটি খেলতে হয়। আর একটি ম্যাচ নুন্যতম ২০ থেকে ৪০ মিনিট পর্যন্ত হয়ে থাকে। আর স্মার্টফোনে গেমটি এতক্ষণ ধরে টানা খেলার সময় ফেসবুক, ওয়াটসঅ্যাপ সহ কল মেসেজ এগুলো আসলে টুং টাং করে নোটিফিকেশন পপ আপ হয়ে যায় আর এটা বেশ বিরক্তিকর। যেমন লাস্ট জোনে আপনি একজনকে স্নাইপ করতে যাচ্ছেন আর তখনই UC Browser এর একটি এড পপআপ হলো! তখন মেজাজটা কেমন লাগবে! এই নোটিফিকেশন পপআপ এর হাত থেকে বাঁচতে এই তৃতীয় অ্যাপটি অর্থাৎ ফোকাস বট অ্যাপটি আপনি ব্যবহার করতে পারেন। তবে আপনার ডিভাইসে যদি গেম বুস্টার জাতীয় কোনো ফিচার থাকে তাহলে এটার আর প্রয়োজন নেই (বিশেষ করে শাওমি এবং রিয়েলমি ডিভাইসগুলোতে), তবে গেম বুস্টার ফিচার না থাকলে আপনি নোটিফিকেশণগুলোকে এই ফোকাস বট অ্যাপটির মাধ্যমে মিউট করে রাখতে পারবেন।

Battlegroudns Battle Buddy

- Advertisement -


আপনি যদি পাবজি মোবাইল গেমে নতুন হয়ে থাকেন আর গেমটির ব্যাপারে বিস্তারিত তথ্য জানতে আগ্রহ ফিল করেন তাহলে এই অ্যাপটি আপনারই জন্য। এই অ্যাপটিতে আপনি গেমটির সকল Player Stats, Weapons Stats, Match Info সহ প্রায় অনেক কিছুরই বিস্তারিত বিবরণ পাবেন যা সাধারণত অন্যকোথাও পাবেন না।

pubgmap.io


এটি কোনো অ্যাপস নয়, এটি একটি ওয়েবসাইট। আর এই ওয়েবসাইটে গেলে আপনি পাবজি মোবাইলের বর্তমানের ৪টি ম্যাপের বিস্তারিত মানে Interactive ম্যাপিং পেয়ে যাবেন। অর্থ্যাৎ ম্যাপগুলোর কোথায় কোন স্থানে কোন বাইকটি রয়েছে, কোন বোট রয়েছে ইত্যাদির বিস্তারিত তথ্যাদি পেয়ে যাবেন। এগুলো ছাড়াও গেমটির অস্ত্র, এটাচমেন্টস, আইটেমস ইত্যাদিরও বর্ণিত আকারে তথ্য এই সাইটে দেওয়া রয়েছে। আর এই ম্যাপগুলোকে আপনি চাইলে আলাদা ভাবে ডাউনলোডও করে রাখতে পারবেন।

PUBG Mobile প্রো হবার টিপস এন্ড ট্রিক্স

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here