গেমিং কীবোর্ডের দুনিয়া এখন বলতে গেলে এক প্রকারে একটি স্থির জায়গায় দাঁড়িয়ে আছে। ব্র্যান্ড ভেদে আউটলুকে সামান্য পার্থক্য থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই সাদৃশ্য দেখা যায়। বিশেষ করে সকল প্রিমিয়াম গেমিং কীবোর্ডগুলোতেই চেরি এম এক্স সুইচের ব্যবহার, প্রতি কি আরজিবি লাইটিং ইলুমিনেশন এবং প্রিমিয়াম ম্যাটারিয়াল সমৃদ্ধ বডিসহ আরো অনেক কিছুরই মিল দেখা যায়। কিন্তু এই কমন গেমিং কীবোর্ডের দুনিয়ায় আনকমন কিছু ফিচার নিয়ে আসুস এনাউন্স করল তাদের নতুন ROG Strix Scope গেমিং কীবোর্ড।

ROG Strix Scope Gaming Keyboard

ROG Strix Scope গেমিং কীবোর্ডে আসুস বেশ কিছু পরিবর্তন এনেছে যা গেমারদের বিশেষ করে কম্পিটিটিভ এফপিএস গেমারদের সহায়তা করবে। এদের মধ্যে অন্যতম হচ্ছে ডান দিকের শিফট এবং কনট্রোল বাটন দুটি একটু চওড়া করে দেয়া হয়েছে যাতে ভুল বশত কেউ উইন্ডোজ বাটনে চাপ না দিয়ে ফেলতে পারেন। অর্থাৎ এই চওড়া বাটন দুটির কারণে আর উইন্ডোজ বাটনে আঙ্গুলের চাপ পড়বে না। অবশ্য এই দুটি বাটন ছাড়া পুরো কীবোর্ডের লে আউট প্রায় একই রয়েছে। তাই নতুন ইউজারদের হাত এডজাস্ট করে নিতে কোন সমস্যাই হবে না।

ROG Strix Scope গেমিং কীবোর্ডের প্রতিটি কি এর লাইটিং আসুসের নিজস্ব ‘Aura Sync‘ সফটওয়্যার দিয়ে কাস্টোমাইজ করা যাবে। তার সাথে আরো রয়েছে আসুসের ROG Logo Illumination Control ফিচারটি। এছাড়াও কীবোর্ডটির F12 বাটনটি আসুসের নিজস্ব মিউট মোড একটিভেট করবে। অর্থাৎ, Fn + F12 একসাথে প্রেস করলে আপনার কম্পিউটারের সকল এপ্লিকেশন মিনিমাইজ হয়ে যাবে এবং সব অডিও মিউট হয়ে যাবে। এই মোডটি তাদের জন্য বেশি উপযোগী যারা কাজ বাদ দিয়ে গেম খেলতে পছন্দ করেন।

Pricing & Availability

ROG Strix Scope গেমিং কীবোর্ডটি রিলিজ হবে আগামি মাসে। পাওয়া যাবে চেরি এম এক্স ব্লু, রেড, সাইলেন্ট রেড, ব্রাউন, ব্ল্যাক এবং স্পীড সিল্ভার সুইচ অপশনে। এছাড়াও, এতে আলাদা WASD কি ক্যাপ প্রোভাইড করা হবে। এই গেমিং কীবোর্ডের সম্ভাব্য দাম হতে পারে ১৫ হাজার টাকা অথবা এর আশে পাশে। বাংলাদেশে আসুস এবং ROG এর সকল পণ্য এনে থাকে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। কীবোর্ডটির এভেল্যাবিলিটি এবং এম আর পি সম্পর্কে বিস্তারিত জানার জন্য যোগাযোগ করুন তাদের সাথে।