30 C
Dhaka
Tuesday, May 28, 2024

কল অফ ডিউটি গেম থেকে ব্যাটলফিল্ড ডিজাইনার ব্যানড

- Advertisement -

ব্যাটলফিল্ড সিরিজের ডেভেলপার ডাইসের কোর গেমপ্লে ডিজাইনার ফ্লোরিয়ান লে বিহানকে কল অফ ডিউটি ব্ল্যাক অপস চার থেকে ব্যান করে দেয়া হয়েছে। কিছুদিন আগেই সে EA Dice এর অফিসিয়াল টুইটার একাউন্ট হ্যান্ডেল করার দায়িত্ব পায়। সেখান থেকে গত মাসে টুইট করে, ”হ্যালো আমি ফ্লোরিয়ান লে বিহান, ডাইসের কোর গেমপ্লে ডিজাইনার যে কিনা ব্যাটলফিল্ড পাচ নিয়ে কাজ করছি, অনেক দিন ধরেই প্রচুর ওপেন বেটা খেলা হচ্ছে। আমি কিছুদিনের জন্য এই একাউনন্ট নিজের কাছে নেব আর আপনাদের সকল প্রশ্নের উত্তর দেয়ার চেস্টা করব।”

কিন্তু সে গত কয়েকদিন ধরেই কল অফ ডিউটির লেটেস্ট ইন্সটলমেন্ট ব্ল্যাক অপস চার খেলে আসছিল। এরপর হঠাৎ করেই আজ ভোর বেলায় সে টুইট করে তার ব্যাটল ডট নেটের একাউন্ট কল অফ ডিউটি গেম থেকে ব্যান করে দেয়া হয়েছে। এছাড়া সে ট্রেয়ারক কে আনব্যান করার জন্যও রিকুয়েস্ট করে। এছাড়া, টুইটের রিপ্লাইয়ে সে একটি ইউটিউব ভিডিও লিংক করে যেখানে সে দেখায় কিভাবে সে স্কিলফুলি কল অফ ডিউটির মাল্টিপ্লেয়ার খেলছিল।

- Advertisement -

এক্সাক্টলি কি কারণে ব্যান করা হয়েছে তা এখনো সম্পূর্ণ রূপে পরিস্কার নয়। তবে তার ইউটিউব ভিডিও দেখে যতটুকু মনে হচ্ছে তার অসাধারণ স্কিলের দরুণ গেমের এন্টি চিট সিস্টেম, ট্রেয়ারক ও অন্যান্য প্রতিপক্ষ প্লেয়াররা তাকে বট হিসেবে ধরে নিয়েছে। উল্লেখ্য যে, ফ্লোরিয়ান লে বিহান হচ্ছে একজন সাবেক প্রফেশনাল ই স্পোর্টস গেমার। ২০১৪ সাল থেকে তিনি প্রো গেমিং সিনারিতে আছেন। প্রো টিম ফ্যানাটিকের হয়ে তিনি বিভিন্ন টুর্নামেন্টে অংশ গ্রহণ করেন। ২০১৭ সালে প্রো গেমিং থেকে অবসর নিয়ে তিনি ব্যাটলফিল্ড ডিজাইনার কোম্পানি ডাইসে গেমপ্লে ডিজাইনার হিসেবে যোগ দেন। আশা করা যাচ্ছে ট্রেয়ারক তার একাউন্টটি আনব্যান করে দেবে।

মূল সোর্সঃ wccftech.com

- Advertisement -

আর যারা স্টিম সেলের জন্য ওয়েট করছেন তারা নেক্সট তিনটি স্টিম সেলের ডেট লিক সম্পর্কে পড়ে আসতে পারেন।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here