29 C
Dhaka
Wednesday, June 16, 2021

নিজেদের কনসোল SteamPal আনতে যাচ্ছে Valve?

- Advertisement -asus motherboards

বেশ কিছু সোর্স থেকে শোনা যাচ্ছে যে জনপ্রিয় ভিডিও গেম কোম্পানি ও স্টিমের প্রতিষ্ঠাতা কোম্পানি  Valve Corporation নিজেদের কনসোল বাজারে আনবে। প্রাথমিক ভাবে স্পেসিফিকেশন সম্পর্কেও কিছু তথ্য জানা যাচ্ছে যদিও এগুলোর কোনোকিছুই অফিশিয়াল ভাবে কনফার্ম করেনি ভালভ।

এই বছরের শেষে আসছে SteamPal: Valve এর নিজস্ব কনসোল 

বছরের শেষের দিক ভালভ নিয়ে আসবে তাদের নিজেদের কনসোল যার নাম ধারণা করা হচ্ছে “SteamPal”। মুলত স্টিমের বেটা ক্লাইন্টে এই কোডনেমটি আবিষ্কৃত হয় ,মুলত Neptune নামের unreleased controller এর রেফারেন্স পেজে এই কোডনেমটি রয়েছে যার থেকে ধারণা করা হচ্ছে যে স্টিমপাল হতে যাচ্ছে ভালভ এর কনসোল ও Neptune নামের গেমপ্যাডটি মুলত এই Steampal এরই গেমপ্যাড।

- Advertisement -

গত বছর সর্বপ্রথম এই Neptune কন্ট্রোলারটি স্টিম ক্লাইন্ট কোডে দেখতে পাওয়া যায়। এই তথ্যগুলো মুলত Steamdb সাইটের সাথে যুক্ত Pavel Djundik এর টুইট থেকে জানা যায়।

Powered by AMD Processor? 

রেডিট এর একটি থ্রেড থেকে এও দাবী করা হচ্ছে যে AMD এর “Aerith” কোডনেম সম্বলিত APU থাকতে পারে Steam এর এই কনসোলটিতে। “Aerith” মুলত Van Gogh এরই একটি কোডনেম তা পরে নিশ্চিত করেছে কেপলার নামের একজন leaker। “Aerith” সম্পর্কে জানা গিয়েছে যে এটি হবে একটি Quad Core CPU(সাথে থাকবে ৫১২টি streaming processors, 8 Computing Units)

- Advertisement -

নিন্টেন্ডো সুইচ এর মতই হবে SteamPal? 

ArsTechnica এর দাবী স্টিমপালই ভালভের নেক্সট কনসোল। তাদের নিজেদের সোর্সের মতে এই বছরের শেষে আত্মপ্রকাশ করবে এই কনসোল যা ফিচার করবে লিনাক্স অপারেটিং সিস্টেম। তাদের মতে SteamPal কনসোলটি এখনো Prototype স্টেজে রয়েছে ,স্বাভাবিকভাবেই ফিচার ও অন্যন্য ফ্যাক্টরগুলোতে পরিবর্তন দেখতে পাওয়া যাবে ফাইনাল রিলিজে। এর কন্ট্রোলার লেআউট নিন্টেন্ডো সুইচ এর মত হতে পারে। Detachable হবে না।

উল্লেখ্য সম্প্রতি আরো বেশ কিছু নতুন কনসোল বাজারে এসেছে ,এগুলোর মধ্যে Aya Neo,One Xplayer অন্যতম। এগুলোর কোনোটা AMD এর প্রসেসর/APU কোনোটা ইন্টেলের প্রসেসর ও Xe GPU সম্বলিত। প্রত্যেকটিরই ১৬ জিবি পর্যন্ত মেমোরি কনফিগারেশন।

- Advertisement -

কনসোলগুলোর মধ্যে দাম ,ফিচার ও স্পেকস এর কম্প্যারিজন ও কোনটা আপনার জন্য সেরা ডিল হবে জানতে পেজে লাইক দিয়ে রাখুন ও ওয়েবসাইটের নোটিফিকেশন অন করে রাখুন।

- Advertisement -asus graphics card
Soaad Bin Zaman Shoron
Gamer | Memer | Tech Enthusiast | Sports Lover | Food Hunter | JUST PHYSICS 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here