30 C
Dhaka
Wednesday, June 16, 2021

একাধিক প্ল্যাটফর্মের জন্য আসছে WhatsApp

- Advertisement -asus motherboards

WhatsApp এই বছরের শুরু থেকে তাঁদের বিতর্কিত প্রাইভেসি পলিসি নিয়ে অনেক জলগোলা করেছে আসছিল। এরপরই WhatsApp এর অনেক ব্যবহারকারী টেলিগ্রাম ও সিগন্যাল এর মত প্রাইভেসি ফোকাসড মেসেজিং অ্যাপগুলো দিকে ঝুঁকে পড়তে শুরু করে। প্রথমে দিকে WhatsApp প্রাইভেসি পলিসি নিয়ে অনড় অবস্থানের ঘোষনা দিলেও তাঁদের সর্বশেষ অবস্থান হচ্ছে হচ্ছে কেউ যদি লেটেস্ট প্রাইভেসি এক্সেপ্ট নাও করে তাহলে কোনো অসুবিধা হবে না তাঁদের সার্ভিসগুলো উপভোগ করতে। WhatsApp বেশ জনপ্রিয় ও বড় ইউজারবেস থাকলে তাঁদের বেশ কিছু ফিচার মিসিং রয়েছে এখনও। সম্প্রতি ফেইসবুকের সিইও মার্ক জাকারবার্গ জানিয়েছে মোস্ট নিডেড কিছু ফিচারস কয়েক মাসের মধ্যে বেটা আপডেট গুলোতে আসতে যাচ্ছে। আজকের আর্টিকেলে সেইসব ফিচার নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে-

Multi-Device Support

WhatsApp এর অন্যতম লিমিটেশন হচ্ছে একইসাথে আলাদাভাবে একাধিক প্ল্যাটফর্ম অর্থাৎ পিসি, ট্যাব ও ফোনে ব্যবহার করা যেত না। যেমনঃ আপনি চাইলেই টেলিগ্রাম কিংবা ফেইসবুকে আইডি/পাসওয়ার্ড দিয়ে লগিন করতে পারবেন যেকোনো ডিভাইসে লগিন করতে পারবেন। কিন্তু WhatsApp এর ক্ষেত্রে আপনার ফোন ইন্টারনেটসহ হাতে নাগালে না থাকলে ওয়েব ইন্টারফেস কিংবা ডেস্কটপ অ্যাপ্লিকেশনে লগিন করতে পারেন না।

- Advertisement -

এই সমস্যা থেকে উত্তরনের জন্য WhatsApp এর একটি একাউন্টের বিপরীতে সর্বোচ্চ ৪টি ডিভাইসে লগিন করা যাবে যেখানে প্রাইমারি ডিভাইসে ইন্টারেন্ট কানেকশন না থাকলেও কাজ করবে বাদবাকি ডিভাইসে। যদিও কিভাবে এই প্রসেস ঠিক কিভাবে কাজ করবে তা এখনো পরিষ্কার নয়। মোস্ট ইম্পর্ট্যান্টলি এই মাধ্যমে হয়ত iPad এর জন্য অফিশিয়ালি WhatsApp এভাইলেবল হতে পারে যা।

Other Features:

ইন্সটাগ্রামের মত WhatsApp এও আসতে পারে View Once ফিচারটি। যে ফিচারটির মাধ্যমে একজন ইউজার চাইলে মেসেজ পাঠানো আগে View Once ফিচারটি অন করে রাখলে রিসিভার একবার দেখার পর মেসেজটি ডিলেট হয়ে যাবে অর্থাৎ ঐ চ্যাট থ্রেডে আবার পুনরায় ঢুকলে আর দেখতে পাওয়া যাবে না। কিন্তু এই ফিচারটির শর্টকামিংস হচ্ছে প্রথম বারের সময় যে কেউ চাইলে স্ক্রিনশট তুলে রাখতে পারবে। এছাড়া Disappearing Mode আগে স্পেসিফিক কন্টাকের জন্য আলাদাভাবে চালু করে নিতে হত কিন্তু আপকামিং আপডেটে Disappearing Mode কে একটি অপশানের মাধ্যমে সিস্টেম ওয়াইড ফিচারে হিসেবে নিয়ে আসতে পারে।

- Advertisement -

সোর্সঃ WABetaInfo

- Advertisement -asus graphics card
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here