32 C
Dhaka
Thursday, August 11, 2022

মোবাইলে মোডেড গেমিং! (Mod apk)

- Advertisement -

ভিডিও গেমস মূলত আমাদেরকে চিত্ত বিনোদন দেওয়ার জন্য বানানো হয়েছে। আর মূলত আমরা টাইম পাস বা বিনোদন লাভের জন্যই ভিডিও গেমস খেলে থাকি। কেউ কমে খেলে আর কেউবা বেশি খেলে থাকে।
পিসি গেমসের ক্ষেত্রে ‘বুদ্ধিমান’ কিছু প্লেয়ার আছে যারা চিটিং করে থাকে। প্রতিটি গেমসের বিভিন্ন ট্রেইনার বা সাহায্যকারী টুল রয়েছে যেগুলো ব্যবহার করে গেমে আলাদা এডভানটেজ পাওয়া যায়। যেমন আনলিমিটেড গুলি, আনলিমিটেড হেলথ কিংবা পাওয়ার আপস পাওয়া ইত্যাদি। যেমন পাবজি গেমসে ট্রেইনার ব্যবহার করে অনেকেই দেয়াল ভেদ করে দেখতে পারে, গুলি করতে পারে! আমি এমনও হ্যাকার দেখেছি যারা শটগানকে অটোমেটিক করে গুলি ছোড়তে পারে! অ্যান্ড্রয়েড গেমিংয়ে এরকম আলাদা অ্যাপ থাকে যা মূল গেমকে মডিফাই করে থাকে। এদেরেকে মোডেড গেমস বলা হয়। অফলাইন গেমগুলোকে এই সব হ্যাক ব্যবহার করা শ্রেয় কিন্তু অনলাইন গেমসগুলোতে এইসব টুল ব্যবহার করা ‘নাজায়েজ’! আজ আমি এই মোডেড গেমস নিয়ে কিছু কথা বলতে এসেছি। মোড গেমসগুলোকে মূলত আলাদা ডেভেলপার এডিট করে থাকে, মানে মূল নিমার্তাদের সাথে এর কানেক্টশন থাকে না। তাই সঠিক এডিটর বা সঠিক মোডেড সাইট থেকে গেমস নামানো উচিত।

RexDl

অ্যান্ড্রয়েড মোডেড অ্যাপস বা গেমস নামানোর জন্য আপনারা RexDl সাইটটি ব্যবহার করতে পারেন। সাইটটি বেশ পুরোনো এবং ট্রাস্ট্রেড। তবে আপ টু ডেট ভার্সনগুলো পেতে এখানে একটু লেট হতে পারে। বড় বড় গেমস (জিটিএ স্যান অ্যান্ডড্রেস, মরটাল কমবাট) থেকে শুরু করে ছোট ছোট প্রায় সব ধরণের অ্যান্ড্রয়েড গেমসই এই সাইটে রয়েছে।

- Advertisement -

  • সব ধরণের অফলাইন গেমসের মোড এখানে পাওয়া যাবে।
  • অ্যাপসেরও বিশাল মোডেড কালেক্টশন এতে রয়েছে।
  • আলাদা করে রেজিস্ট্রেশন করতে হয় না
  • কোনো ডাউনলোড স্পিড লিমিটেডশন নেই।

যে গেমসটি এই সাইট থেকে নামাতে চান সেটির উপর ক্লিক করুন অথবা সাইটের উপরের ডান দিকের সার্চ টুলটি ব্যবহার করুন।

- Advertisement -

তারপর মাউস স্ক্রল করে নিচের দিকে চলে আসুন। Go to download page নামের সবুজ রংয়ের বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।

তারপর দেখবেন ডাউনলোডের জন্য আলাদা পেজে আলাদা বাটন পেয়ে যাবেন। এখান থেকে আপনার কাঙ্খিত গেমটির মোডেড সংস্করণ ডাউনলোড করে নিন।

- Advertisement -

 

Androeed.ru

গুগল ট্রান্সলেটর বা রাশিয়ান ভাষা বুঝে থাকলে এই সাইটটি আপনার বেশ কাজে লাগবে। রাশিয়ান সাইট দেওয়ার কারণ হচ্ছে এখানে বেশ কিছু অনলাইন গেমের আপ টু ডেট মোড ভার্সন পাওয়া যায়।

এখানে যেসকল টাইটেলের উপর মোড (হলুদ রংয়ের) কথাটি ছাপা রয়েছে সেগুলোরই মোড সংস্করণ এখানে পাওয়া যাবে।

এরা আবার আলাদা 3rd Party সার্ভার ব্যবহার না করে নিজস্ব ডাউনলোড সার্ভার ব্যবহার করে বিধায় রাশিয়ান সাইট হওয়ায় ডাউনলোডে কারো কারো সমস্যা হতে পারে। সেদিন আমার অফিস থেকে এই সাইট ব্লক করা দেখলাম! (সরকারী ইন্টারনেট তাই মনে হয়)

  • আলাদা ডাউনলোড সার্ভার রয়েছে
  • কোনো রেজিস্ট্রেশন করতে হয় না
  • অনলাইন – অফলাইন সকল অ্যাপস ও গেমসের মোড রয়েছেে
  • আপগ্রেড আসলে তুলনামূলক তাড়াতাড়ি এখানে মোডেড আপগ্রেডও পাওয়া যায়।

Platinmods

এবার আমি আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব একটি ফোরামের। এখানে আপনি অ্যান্ড্রয়েড ছাড়াও আইওএস ডিভাইসগুলোরও মোড ভার্সন অ্যাপ ও গেমস পাবেন। তবে এখানে ব্যতিক্রম হচ্ছে এখানে বেশ কিছু এক্সপার্ট মোডার রয়েছেন যারা সরাসরি তাদের মডিফাইড সংস্করণটি এখানে দিয়ে থাকেন। তবে সেটা আলাদা করে কিনে নিতে হয়। তবে ফ্রিতেও এখানে বেশ অনেকগুলোই গেমস আর অ্যাপস আপনি ব্যবহার করতে পারবেন।

  • একটি প্রিমিয়াম মোডিং কমিউনিটি
  • রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক।
  • ফেসবুক আইডি এখানে সিংস্ক করে নিতে হবে।
  • ডাউনলোড স্পিডে কমবেশ নাই
  • নিজস্ব মোডার রয়েছেন
  • অনলাইন গেমসগুলোর আপডেটেড মোড ভার্সন এখানে সবার আগে পাবেন
  • একটি সেইফ টু ইউজ মোডেড কমিউনিটি সার্ভার।

LuluBox

এটি কোনো সাইট নয়। এটি একটি খোদ অ্যাপই! লুলুবক্সে আপনি বেশ কিছু অনলাইন ও অফলাইন গেমসের আপ টু ডেট মোড টুল পেয়ে যাবেন। বিশেষ করে যারা মিনিক্লিপের ৮ বল পুল, ক্যারাম, লুডু ইত্যাদি জাভা বেসড বা ফ্ল্যাশ বেইসড গেমস খেলে থাকেন তাদের জন্য এটা মাস্ট হেভ একটি টুল।

এখানে লাইব্রেরিতে যে গেমসগুলো রয়েছে তাদের মধ্যে থেকে যেকোনো একটিতে প্রবেশ করুন।

গেম টুলস সেকশন থেকে যে টুলটি এভেইলেবল রয়েছে সেটা ইন্সটল করে নিন। তারপর প্লে গেমস বাটনে ক্লিক করুন।

মোড কাজ করার জন্য অবশ্যই গেমটি লুলুবক্সের মধ্যে নিয়ে রান করতে হবে।

এই যে ধরুন আমি 8 Ball Pool গেমটির আনলিমিটেড গাইডলাইন হ্যাকটি এই টুলের সাহায্যে ব্যবহার করছি।

এটা No Guideline টেবিলগুলোতেও কাজ করবে। এটা ৯৯% সেফ টু ইউজ। আমি নিজে এটা প্রায় ২ বছর ধরে ব্যবহার করছি, এখনো ব্যান খাই নি। তবে গেমে ইউজার রির্পোট ফিচারটি চালু হলে একটু সাবধানে থাকতে হবে।

  • সেফ টু ইউজ
  • সরাসরি প্লেস্টোরের ভার্সনটি সার্পোট করে বিধায় গেমের আপডেট আসলেও এখানে কোনো সমস্যা হবে না
  • নেট থেকে প্রো ভার্সনটি খুঁজে নিয়ে নামাবেন তাহলে এডস এর বিরক্তিতে পড়তে হবে না।
  • Freefire এ গান আর পোষাক আনলক করা যাবে এটার মাধ্যমে (নিজের রিস্কে ট্রাই করবেন)

আপনাদের ভালো সাড়া পেলে এই মোডেড অ্যান্ড্রয়েড গেমস পোষ্টকে আলাদা সিরিজে নিয়ে আসবো। যদি আপনারা চান। আলাদা গেমের আলাদা রিভিউ থাকবে সাথে মোড সংস্করণেরও রিভিউ থাকবে। আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন আর নিজের চারপাশ পরিস্কার রাখবেন।

- Advertisement -
Fahad Hossain
Fahad Hossain
Fahad is a freelance writer and editor with nearly 10 years' experience in Bangla Technology Blogging who, while not spending every waking minute selling himself to websites around the world, spends his free time writing. Most of it makes no sense, but when it does, he treats each article as if it were his Magnum Opus - with varying results.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here