20 C
Dhaka
Saturday, November 28, 2020

Lenovo Legion Gaming Phone! কি কি থাকছে এতে?

জুলাইয়ের ২২তারিখে আসছে Lenovo Legion Gaming Phone। অফিশালি কনফার্মড specifications এর সাথে চলমান rumor নিয়ে বিস্তারিত থাকছে এই আর্টিকেলে

- Advertisement -asus motherboards

প্রথমবারের মত গেমিং ফোন নিয়ে বাজারে আসছে Lenovo। সাধারনত Legion সিরিজের আন্ডারে গেমিং ল্যাপটপ নিয়ে এসে থাকে Lenovo। এইবার এই সিরিজের ব্যানারেই আসছে Gaming ফোন। যা আমরা ইতিমধ্যে Asus কে ROG ব্যানারেই দুইটা Gaming ফোন বাজারে আনতে দেখা গিয়েছে। আগামি ২২তারিখে চাইনাতে অফিশালি লঞ্চ হতে যাচ্ছে Lenovo Legion Gaming Phone । এর মধ্যেই কিছুই এই ফোনের কিছু কিছু স্পেসিফিকেশন অফিশালি Lenovo কর্নফাম করেছে আর কিছু নিয়ে রিউমার চলছে।

Lenovo Legion Gaming Phone!
রেন্ডারেড ইমেজ

লুক+বিল্ড

- Advertisement -

Lenovo Legion Gaming Phone লিকড ডিজাইন থেকে দেখে বেশ অদ্ভুত  লাগবে আইমিন সরচরার আমরা যেসব ডিজাইনে অভ্যস্ত তেমন নাহ। কিন্তু ওভার ডিজাইন বেশ এগ্রেসিভ এন্ড গেমিং ওরিয়েন্টেড। এতে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে সাইড মাইউন্টেড মটরাইজড পপ-আপ ক্যামেরা,যা এত দিন আমরা টপ মাউনটেড দেখে এসছি। তাছাড়া পিছনের ডূয়েল ক্যামেরা সেটাপের প্লেসমেন্ট দেওয়া হয়েছে একদম ফোনের মধ্যখানে। ফ্রন্ট ব্যাক ক্যামেরা এমন প্লেসমেন্ট আদতে যারা গেম স্ট্রিমিং করে তাঁদেরকে কিছু বেনিফিট দিতে অর্থাৎ গেমিং এর সময় যেন কোনোভাবেই ক্যামেরা গুলো আঙ্গুলের চাপে ঢাকা না পড়ে যায়। এছাড়াও ইউএসবি পোর্ট সি চার্জিং এর জন্য যেটা দেওয়া হয়েছে সেটিও সাইড মাউনটেড। আর গেমিং এর জন্য এয়ার ট্রিগার বাটন দেওয়া হয়েছে সাইডে। ব্যাক সাইডের ডিজাইন ডুয়েল টোনড। সেন্টারের কিছু অংশ গ্লসি ফিনিশ দেওয়া হয়েছে। ল্যান্ডস্কেপে ফোনটি হাতে নিলে যেন বেটার গ্রিপ পাওয়া যায় তার জন্য দেওয়া হয়েছে কার্বন ফাইবারের টেক্সার। মিডেলে বড় করে Legion এর লগো দেওয়া দেওয়া হয়েছে। ধারনা করা হচ্ছে এটি আরজিবি সাপোর্টেড হবে।

Lenovo Legion Gaming Phone! - সাইড মাউনটেড ফ্রন্ট ক্যামেরা
সাইড মাউনটেড ফ্রন্ট ক্যামেরা

ফুলএইডিপ্লাস রেজ্যুলেশনের ডিসপ্লে হবে কনফার্ম করা হলেও প্যানেলের ব্যাপারে এখনও তেমন নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে এতে একটি OLED প্যানেল থাকবে। ইন্টারেস্টিং বিষয় হচ্ছে এতে 144Hz রিফ্রেশ রেইটের ডিসপ্লে হতে যাচ্ছে এটি। 6.67 ইঞ্চির ফোনটির ডিসপ্লেতেই দেওয়া হয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর।

- Advertisement -

 

ক্যামেরা

ক্যামেরা সেকশানে দেখা যাচ্ছে Lenovo Legion Phone এ কোনো টেলিফটো লেন্স থাকছে নাহ। এন্ড প্রভাবলি নো OIS। মেইন ক্যামেরা ইউনিট ৬৪মেগা পিক্সেলের কিন্তু সেন্সর কোন কোম্পানি এখনো জানা যায়নি। সাথে ১৬মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স। ফ্রন্ট ফেইস শুটারটি ২০মেগা পিক্সেলের।

 

প্রসেসর+র‍্যাম

- Advertisement -

প্রসেসর হিসেবে থাকছে সদ্য এনাউন্স হওয়া স্ন্যাপড্রাগন 855+ যা এর মধ্য Lenovo কনফার্ম করেছে। Lenovo Legion Gaming Phone ই প্রথম ফোন হতে যাচ্ছে এই প্রসেসরের। কিন্তু একই দিনে আবার বাজারে আসছে Asus ROG Phone 3 সেইম প্রসেসর নিয়ে। ধারনা করা হচ্ছে LPDDR5 আপটু 16gb র‍্যাম থাকছে। স্টোরেজ আপটু 512gb UFS3.1। UFS নিয়ে বিস্তারিত জানতে ইচ্ছা হলে পড়তে পারেন এইখানে । ইতিমধ্যে অনটুটু ও গিকবেঞ্চে এ ফোনটির স্কোর দেখা গিয়েছে। অনটুটুতে 648,871 গিকবেঞ্চে এ সিংগেল কোরে 4,556 এবং মাল্টি কোরে 13,438 স্কোর করেছে।

অনটুটু স্কোর

 

 

 

Lenovo Legion Gaming Phone!
গিকবেঞ্চ স্কোর

 

আদার্স

এছাড়া 65mm এর ডুয়েল স্টেরিও স্পিকার। এগেইন এখানেও ধারনা করা হচ্ছে ইন্ডাস্ট্রির লেটেস্ট অডিও টেকনোলজি ব্যবহার করা হয়েছে। কুলিং এর জন্য 3D cooling tower স্ট্র্যাকচার সাথে dual heat pipe partitions। টেম্পারাচার চেকিং এন্ড কন্ট্রোলিং এর জন্য প্রায় ১৪টি সেন্সর দেওয়া হয়েছে Lenovo Legion Gaming Phone এ।

Lenovo Legion Gaming Phone!
চৌদ্দটি সেন্সর

Lenovo Legion Gaming Phone!
স্টোরিও স্পিকার

 

5020mAh এর ব্যাটারি থাকবে বলে যেটি আবার 90W ফাস্ট চার্জিং সাপোর্টেড। ইমার্সিভ হেপটিক ফিডব্যাক এর জন্য ডুয়েল এক্স-এক্সিস লিনায়র মোটর ও ব্যবহার করা হয়েছে বলে বিভিন্ন লিকস্টার জানিয়েছে। WiFi 6 আর 5G তো থাকবেই।

চাইনাতে Lenovo Legion Gaming Phone এর স্টার্টিং প্রাইস ৪৯৯৯ ইয়েন বা এর আশপাশে হবে বলে আশা করা যাচ্ছে।

সোর্সঃ Gizmochina

- Advertisement -asus motherboards
Kowcher Chy
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here