23 C
Dhaka
Monday, December 6, 2021

Pro Pricing tag নিয়ে এনাউন্স হল POCO M2 Pro

- Advertisement -asus motherboards

চলে এল আরো একটি POCO ফোন। গত বছরের একদম শেষে POCO M3 এর প্রাইসিং দিয়ে মোটামুটি সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল POCO। এক মাসের ব্যবধানে আরো একটি ফোন POCO M2 Pro এলেও এইবার প্রেক্ষাপট ভিন্ন।

গত বছরের মাঝমাঝিতে আমাদের দেশে এনাউন্স একইসাথে Redmi note 9 সিরিজের ৩টি ফোন এনাউন্স হয়েছিল। তার মধ্যে প্রাইসিং এর দিক থেকে মাঝামাঝিতে যে ফোনটি ছিল সেটি হচ্ছে Redmi note 9S। একই ফোন আবার ইন্ডিয়াতে লঞ্চ হয়েছিল তার অনেক আগেই Redmi note 9 Pro নামে। আমাদের দেশে আনফিশিয়ালি প্রচুর বিক্রিও হয়েছে এই ফোন। কিন্তু শুধু ইন্ডিয়ার জন্যই আবার গত জুলাই এর মাঝামাঝিতে Redmi note 9 Pro( গ্লোবালি Redmi note 9S) কে রিব্র্যান্ড করে POCO M2 Pro নামে বাজারে আনা হয়।

- Advertisement -

যারা জানেন না তাঁদের জন্য, আমাদের দেশের লঞ্চ হওয়া Redmi note 9S ও POCO M2 Pro অলমোস্ট প্রায় সব স্পেসিফিকেশন শেয়ার করে শুধু একটি জায়গায় POCO M2 Pro তে আপগ্রেড এসেছে সেটা হচ্ছে চার্জিং স্পিডে। যেখানে  Redmi note 9S এ টিপিক্যাল 18W ফাস্ট চার্জিং সাপোর্ট ছিল সেখানে 33W ফাস্ট চার্জিং দেওয়া হয়েছে। অন্যদিকে ডিজাইন ল্যাঙ্গুয়েজে এসেছে কিছু পরিবর্তন।  কিছুটা ভিন্ন এপ্রোচ অর্থাৎ ডুয়েল টোন কালার দেওয়া হয়েছে। এছাড়া ক্যামেরা মডিউলেও ওয়াইট কালারের একটি বর্ডার ছিল সেটাও তে বাদ দেওয়া হয়েছে।

POCO M2 Pro Specification

যদি বাদ বাকি স্পেসিফিকেশন গুলো হচ্ছে- ডিভাইসটিকে পাওয়ার আপ করবে Snapdragon 720G চিপসেট। যাতে ইন্ট্রিগেটেড জিপিউ হিসেবে রয়েছে Qualcomm এর কাস্টম জিপিউ Adreno 618। 6.67 ইঞ্চির ফুল এইচডি রেজ্যুলেশনের গ্ল্যাস স্যান্ডওইচের ফোনটির উভয় পাশেই দেওয়া হয়েছে Coring Gorilla Glass 5 সাথে প্লাস্টিক ফ্রেম। 60Hz রিফ্রেশ রেইটের ডিসপ্লটির সেন্টারে রয়েছে একটি পাঞ্চহোল কাট আউট 16MP সেলফি ক্যামেরা জায়গা করে দেওয়ার জন্য। অন্যদিকে পিছনের কোয়াড ক্যামেরা সেটাপের প্রাইমারি ক্যামেরাটি হচ্ছে 48MP এর যেখানে Samsung ISOCELL Bright GW2 সেন্সর রয়েছে। সাথে 8MP এর আল্ট্রা ওয়াড, 5MP এর ম্যাক্রো, 2MP এর ডেপস্থ সেন্সর। এছাড়া 5000mAh ব্যাটারি, সাইড মাউন্টেড ফিঙ্গার প্রিন্ট সেন্সর ও z-axis linear vibration motor দেওয়া হয়েছে হ্যাপটিক ফিডব্যকের জন্য। বিস্তারিত জানতে পারবেন এইখানে

- Advertisement -

poco m2 pro bd

POCO M2 Pro Price in BD

আজকে এনাউন্স হওয়া ফোনটির মূল্য ধরা হয়েছে ২২,৯৯৯ টাকা 6+64GB ভ্যারিয়েন্টের জন্য এবং আমাদের দেশে শুধু এই একটি ভ্যারিয়েন্টই পাওয়া যাবে। Two Shades of Black, Out of the Blue, Green and Greener এই তিনটি কালারে পাওয়া যাবে। এই প্রাইসিং নিয়ে এনাউন্স হওয়ার পর পরই কিছুটা বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা গিয়েছে। কারণ হিসেবে বলা যায় আনঅফিশিয়ালি(POCO X3 NFC, ইন্ডিয়ান Mi 10i aka চাইনিজ Redmi Note 9 Pro 5G ) তো বটেই অফিশিয়ালিই(Redmi Note 9S) ফোন পাওয়া যাচ্ছে ইতিমধ্যই এই দামের আশে পাশেই তাই নতুন ফোন হিসেবে আরো কম্পিটিটিভ প্রাইসিং আশা করেছিল অনেকে। কিন্তু একটি ব্যাপার না বললেই নয়, সেটি হচ্ছে 64MP ক্যামেরা বাদ দিলে এইফোনের সবকিছুই আবার অফিশিয়ালি পাওয়া যাচ্ছে Redmi Note 9 Pro এর মতই যার দাম আবার ২৬,৯৯৯ টাকা। তো, প্রাইসিং নিয়ে আপনার কি মতামত? কমেন্ট করে জানাতে ভুলবেন না। 

- Advertisement -asus graphics card
Kowcher Chy
A tech enthusiast ,amateur photographer and sluggish coder with an Engineering degree to destroy them all.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here