31 C
Dhaka
Saturday, July 13, 2024

জানুয়ারি মাসের উল্লেখযোগ্য ইভেন্ট ও প্রোডাক্ট লঞ্চ গুলো দেখে নিন

- Advertisement -

২০২৪ সালের জানুয়ারি মাসটা হতে যাচ্ছে পিসি এনথুসিয়াস্ট ,পিসি লাভারদের জন্য যেন স্বপ্নের মাস। CES অনুষ্ঠিত হয়ে থাকে প্রতি বছরের এই সময়টাতে, ছোট বড় ব্রান্ডগুলো নিজেদের নতুন প্রযুক্তি,প্রোডাক্ট,উদ্ভাবন প্রকাশ করে এই অনুষ্ঠানে। এবারের জানুয়ারিতে CES ছাড়াও গোটা মাস জুড়েই AMD,Intel ও NVIDIA এর মত ব্রান্ডগুলোর বড় বড় গুরুতপুর্ণ প্রোডাক্ট লঞ্চ হবে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক জানুয়ারি মাসের সময়তালিকা।

CES 2024 এর প্রথম উল্লেখযোগ্য ইভেন্টটি শুরু হবে জানুয়ারির ৮ তারিখে বাংলাদেশ সময় রাত ৯টায় AMD এর Together we advance AI ইভেন্ট দিয়ে। ইভেন্টে AI ভিত্তিক বিভিন্ন Innovation, technology, device নিয়ে কথা বলবে AMD। এই ইভেন্টে Radeon RX 7600 XT 16GB গ্রাফিক্স কার্ড এর ফার্স্ট লুক,এনাউন্সমেন্ট হওয়ার ও সম্ভাবনা রয়েছে।

- Advertisement -

AMD এর ঠিক এক ঘন্টা পরে শুরু হবে এনভিডিয়ার CES2024 Special Address ।40 Super series এর কার্ডগুলোর অফিশিয়াল এনাউন্সমেন্ট ও লঞ্চ হবে এই ইভেন্টে।

এনভিডিয়ার ইভেন্টের পর রাত ১১টায় টেক জায়ান্ট ASUS এর Transcendence ইভেন্টে নতুন ROG Display ও Laptop সম্পর্কে জানতে পারবেন টেক এন্থুসিয়াস্টরা।

পরের দিন সকাল ৭টায় অনুষ্ঠিত হবে ইন্টেলের CES 2024 এর প্রেজেন্টেশন Keynote ।এই ইভেন্টে এনাউন্সমেন্ট হবে 14th gen Raptor Lake refresh এর locked Processor গুলোর। অর্থাৎ 14900K,14600K,14700K ব্যতীত চতুর্দশ প্রজন্মের সকল প্রসেসরের এনাউন্সমেন্টই এই ইভেন্টে হয়ে যাবে। সাথে Mobile HX Series এর প্রসেসর গুলোর এনাউন্সমেন্ট ও দেখতে পাবো আমরা।

- Advertisement -

RTX 40 Super Series Launch and Review dates.

CES এর ইভেন্টে এনাউন্স হওয়া গ্রাফিক্স কার্ডগুলোর রিভিউ জানুয়ারির বিভিন্ন সময় প্রকাশিত হবে ও একই সময়ে বাজারেও ক্রেতাদের জন্য এভেইলেবল হবে। প্রতিটি গ্রাফিক্স কার্ডের MSRP ,Founders Edition এর পাশাপাশি দামী,প্রিমিয়াম ভার্সন থাকবে যেগুলোর রিভিউ ভিন্ন সময় পাবলিশ করবে রিভিউয়াররা। জানুয়ারির ১৬ তারিখ ৪০৭০ সুপার এর মাধ্যমে রিভিউ প্রকাশ হতে শুরু করবে, পরের দিন একই জিপিইউ এর premium-AIB Cards বা Non-MSRP কার্ডগুলোর রিভিউ পাবলিশ হবে ও একই দিনে সবগুলো জিপিইউ ই বাজারে চলে আসবে।।

এক সপ্তাহ পর জানুয়ারির ২৩ ও ২৪ তারিখ একই সময়ে 4070 Ti Super এর যথাক্রমে MSRP,Non MSRP কার্ডগুলোর রিভিউ প্রকাশিত হবে ও শপগুলোতে কার্ডগুলো এভেইলেবল হবে। ও সর্বশেষ, আরো এক সপ্তাহ পর জানুয়ারির একদম শেষদিকে, ৩০ ও ৩১ তারিখ 4080 Super কার্ডগুলোর রিভিউ পাবলিশ হবে।

- Advertisement -

January 24: Radeon RX 7600 XT Launch

এর মাঝে টিম রেড এর পক্ষ থেকে জানুয়ারির ২৪ তারিখ আসতে পারে Radeon RX 7600 XT 16GB ।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here