28 C
Dhaka
Tuesday, April 16, 2024

১১ই আগস্ট আসছে RX 6600XT ও RX 6600?

- Advertisement -

সর্বশেষ তথ্য অনুসারে জানা যাচ্ছে যে সামনে মাসের ১১ তারিখে AMD Launch করতে যাচ্ছে তাদের NAVI 23 based গ্রাফিক্স কার্ড RX 6600XT ও RX 6600।

বিস্তারিতঃ

বিগত কয়েক মাস ধরেই আমরা বিভিন্ন AIB বোর্ড পার্টনার এর সাইট আপডেট হওয়া, EEC তে বিভিন্ন মডেল লিস্টেড হওয়া সহ 6600XT ও 6600 সম্পর্কে বেশ অনেকগুলো লিক আমরা পেয়ে আসছিলাম। এগুলোর মাধ্যমে GPU দুটির স্পেকস ও অনেকটাই বের হয়ে এসেছিল। তবে লঞ্চ ডেট সম্পর্কে স্পষ্ট কোনো তথ্য কোনো Leak,rumor ই দিতে পারেনি।আগস্ট মাসের কথা আমরা কিছুদিন আগে শুনেছিলাম।

- Advertisement -

তবে Fudzilla এর মতে আগস্টের ১১ তারিখেই লঞ্চ হবে গ্রাফিক্স কার্ড দুটি। সেক্ষেত্রে আরো কয়েকদিন আগে এনাউন্সমেন্ট ও চলে আসবে AMD এর পক্ষ থেকে। চলুন দেখে নেওয়া যাক এই মিড বাজেটের কার্ড দুটি সম্পর্কে এখন পর্যন্ত আমরা কি কি জানি।

এখন পর্যন্ত জানা স্পেকসঃ

RX 6600XT,Non XT দুটি কার্ডেই থাকবে NAVI23 GPU। গত কম্পিউটেক্সে AMD এর লঞ্চ করা মোবাইল প্লাটফর্মের 6600M কার্ডেও ছিল NAVI 23। দুটি কার্ডেই থাকবে GDDR6 মেমোরি। এর পাশাপাশি অন্যন্য স্পেকস গুলোঃ

- Advertisement -

দেখতেই পাচ্ছেন Memory সংক্রান্ত specs গুলো যেমন Bandwidth,bus ইত্যাদি প্রায় একই রকম হবে সম্ভবত দুটি কার্ডেই। আর মেমোরি ক্যাপাসিটির কথা বলতে গেলে 6600XT তে 8GB GDDR6 মেমোরি দেখতে পাওয়া যাবে এটা মোটামুটি নিশ্চিত। আর Non XT কার্ডটিতে ৪জিবি বা ৮ জিবি কোনটি থাকবে তা নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। Navi23 বেজড কার্ড দুটিতে মেমোরি ক্লক ও ইনফিনিটি ক্যাশ ও একই পরিমাণে থাকবে সম্ভবত। number of cores কমিয়ে দেওয়া হবে Non xt মডেলটিতে। এই Fudzilla এর লিক থেকে যদিও দাম সম্পর্কে কোনো তথ্য পাওয়া সম্ভব হয়নি; তবে আগেকার একটি লিকে Coretek দাবি করেছিল যে ৪০০ডলার দাম হবে 6600XT এর। তবে আশা করা যাচ্ছে দুটি কার্ডের দামই ৪০০ডলারের কম হবে।

অন্যন্য আর্টিকেলঃ

- Advertisement -

 

শীঘ্রই আসছে IGI Origins: নতুন IGI গেম

ইমেইলে ভেরিফায়েড ব্যাজ লাগাবেন যেভাবে

লিক হলো ইন্টেলের 12th gen প্রসেসরের স্পেকস

গেমপ্যাড বায়িং গাইড

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here