28 C
Dhaka
Tuesday, March 28, 2023

একসাথে দুইটি ফোন নিয়ে আসছে Redmi K40 Series

- Advertisement -

আগামি ২৫ তারিখে এনাউন্স হতে যাচ্ছে K40 series, যেটা Redmi এর পক্ষ কনফার্ম করা হয়েছে। ইতিমধ্যে চায়নার রেগুলটরি ওয়েবসাইটে সার্টিফিকেশন পেয়ে গেছে। কিছু কর্নফাম স্পেকস ও কিছু টিপস্টারদের লিকড করা স্পেকস সম্বনয় করা হবে আজকের আর্টিকেল-

Redmi K20 সিরিজ দিয়ে রীতিমত সাড়া ফেলে দিয়েছিল ২০১৯ সালে। এর পর ২০২০ সালে  Redmi K30 সিরিজ শুধু  চায়নার জন্য এনাউন্স হলেও পরে POCO লাইন আপে ভিন্ন নামে রিব্র্যান্ড করে ছিল। তারই ধারাবাহিকতায় K40 Series এরও আন্ডারে আসতে যাচ্ছে দুইটি ফোন যেগুলো হচ্ছে Redmi K40 Pr ও Redmi K40

- Advertisement -

TEENA থেকে প্রাপ্ত ছবি গুলো থেকে দেখা যাচ্ছে উভয় ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটাপ রয়েছে। ক্যামেরা মডিউল অনেকটা তাঁদের রিসেন্ট ফ্ল্যাগশিপ Mi 11 এর মতই। মনে হচ্ছে এই বছর শাওমির ফোনগুলোতে কম বেশি এই প্যাটার্ন ফলো করা হবে। প্রাইমারি ক্যামেরা নিয়ে লিকস্টারদের কাছ থেকে কনফ্লিক্টিং স্পেকস এসেছে উভয় ফোনের। একটি সোর্স কনফার্ম করেছে উভয় ফোনেই 108MP এর প্রাইমারি ক্যামেরা থাকবে যদি তাই হয় তাহলে প্রথমবারের মত Redmi লাইনআপের কোনো ফোন 108MP ক্যামেরা সেন্সর পাবে। কিন্তু অন্যদিকে আরেকটি সোর্স জানিয়েছে প্রো ভ্যারিয়েন্টে 64MP  ও রেগুলোর K40 ভ্যারিয়েন্টে 48MP এর ক্যামেরা সেন্সর থাকবে।

image of k40 teena
K40
k40 pro image
K40 Pro

চিপসেটের স্পেকস মোটামুটি কনফার্ম বলা যায় যেখানে Redmi K40 Pro তে থাকছে Qualcomm এর লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেট Snapdragon 888 অন্যদিকে Redmi K40 Pro তেও থাকছে  Snapdragon 870 যেটি কিনা Snapdragon 865+ এর ওভার ক্লকড ভার্সন। K Series এ এই প্রথম বারের মত একই সাথে OLED প্যানেল + 120Hz রিফ্রেশ রেইটের ডিসপ্লে দেখা যেতে পারে। আগে আমরা  120Hz রিফ্রেশ রেইট ডিসপ্লে দেখতে পেলেও ঐখানে আবার IPS প্যানেল দেওয়া হয়েছিল(K30) আবার OLED প্যানেল দেওয়া হলেও রিফ্রেশ রেইট রেগুলার 60Hz ই রাখা হয়েছিল।(K30 Pro)। Flat ডিসপ্লে ব্যবহার করা হবে যেটাতে শাওমির মতে সবচেয়ে ছোট পাঞ্চ হোল ব্যবহার করা হবে এই ডিসপ্লেতে যার সাইজ মাত্র 2.8mm। দুইটি ভ্যারিয়েন্টের মধ্যে ব্যাটারি পার্থক্য থাকতে পারে 500mAh এত মত অর্থাৎ প্রো ভ্যারিয়ন্টে 5000mAh ও রেগুলার ভ্যারিয়েন্টে 4500mAh। ফাস্ট চার্জিং নিয়ে কোনো রিয়েলাবল তথ্য পাওয়া না গেলেও এটা বলা যাচ্ছে 33W এর কম এটলিস্ট হবে না। Mi 11 এত মত চার্জার ছাড়া বক্স ও চার্জার সহ এই দুইভাবে এভাইলেবল হতে পারে কেননা weibo তে K40 এর বক্সের পোস্টার টিজ করেছিল Redmi যেখানে মোটা ও চিকন দুইটাই বক্স দেখা গিয়েছিল। এছাড়া Redmi’র General Manager Lu Weibing কনফার্ম করেছে K40 Series এর মূল্য শুরু হবে 2,999 yuan থেকে।

box of k40

- Advertisement -

এছাড়া আরো যদি মেজর স্পেসিফিকেশন পাওয়া যায় তাহলে এই আর্টিকেলটি আপডেট করা দেওয়া হবে.

আপডেটঃ এই সিরিজের সব মডেলে Samsung E4 এর ম্যাটেরিয়ালের AMOLED ডিসপ্লে থাকবে যেটা কিনা Mi 11 ও Samsung S21 সিরিজে ব্যবহার করা হয়েছে।

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here