Sapphire Nitro+ RX 590 Leaked

আর এক সপ্তাহ পরেই ওয়ার্ল্ড ওয়াইড রিলিজ হতে যাচ্ছে এ এম ডির পোলারিস রিফ্রেশ RX 590 গ্রাফিক্স কার্ড। আনুমানিক ৩০০ ডলারের প্রাইস রেঞ্জে নীচের লেভেলে থাকা RX 580 গ্রাফিক্স কার্ড হতে ১৫ থেকে ২০% এক্সট্রা পারফর্মেন্স দিতে সক্ষম হতে পারে এই কার্ডটি। ইতিমধ্যেই আমরা বেশ কিছু ব্র্যান্ডের RX 590 কার্ড লিক হওয়ার সংবাদ দেখতে পেয়েছি। এবার লিক হয়ে গেল এ এম ডি এক্সক্লুসিভ ব্র্যান্ড স্যাফায়ার এর Sapphire Nitro+ RX 590 গ্রাফিক্স কার্ডের ছবি।

Other Leaks

ইতিমধ্যে আমরা ASUS ও Power Color ব্র্যান্ডের RX 590 গ্রাফিক্স কার্ডের লিক দেখেছি। দুটো লিক থেকেই দেখা গিয়েছে প্রতিটি ব্র্যান্ড তাদের প্রিমিয়াম কুলিং সলিউশন ব্যাবহার করতে যাচ্ছে। ASUS এ এম ডির এই কার্ডের জন্য ROG সাব ব্র্যান্ড ফিরিয়ে আনছে ও চিরচায়িত তিন ফ্যান কুলিং ডিজাইন ব্যাবহার করবে। অপরদিকে Power Color তাদের RX 590 কার্ডে Red Devil কুলিং ডিজাইন ব্যাবহার করতে যাচ্ছে যা আমরা আগের কার্ডগুলোর প্রিমিয়াম ভার্শনে দেখে এসেছি।

GPU Design

তেমনি একই ভাবেও আমরা Sapphire Nitro+ কার্ডের মধ্যে চিরচায়িত প্রিমিয়াম ডুয়াল ফ্যান কুলিং ডিজাইন দেখতে যাচ্ছি। এছাড়াও প্রথমবারের মত আমরা দেখতে যাচ্ছি নীল রঙের কালার ডিজাইন যা এর আগে Sapphire Nitro+ সিরিজের কার্ডগুলোতে দেখা যায় নি। এছাড়াও জানা যায় নি এতে কয়টি পাওয়ার কানেক্টর আছে। তবে, ধারণা করা হচ্ছে RX 580 এর মত এই জিপিউতেও 8+6 পিনের পিসিআই কানেক্টর থাকবে।

জিপিউতে ডিসপ্লে কানেক্টিভিটির থাকছে একটি ডিভিআই – আই, একটি এইচ ডি এম আই ও তিনটি ডিসপ্লে পোর্ট ১.৪। এছাড়া জিপিউর পেছনের অংশকে দেয়া হয়েছে সাদা ও নীলের একটি সুন্দর সমন্বয়ের কালার স্কিম। সব কিছু ঠিক থাকলে Sapphire Nitro+ RX 590 হয়ে উঠতে পারে মার্কেটের অন্যতম সবচেয়ে সুন্দর ডিজাইনের RX 590 গ্রাফিক্স কার্ড।

RX 590 গ্রাফিক্স কার্ড ওয়ার্ল্ড ওয়াইড অফিসিয়ালি রিলিজ হবে নভেম্বরের ১৫ তারিখে। বাংলাদেশে Sapphire এর গ্রাফিক্স কার্ডের আমদানিকারক হচ্ছে United Computer Center (UCC)। এই কার্ডের এভেল্যাবিলিটি নিয়ে যদি কোন তথ্য জানতে চান তাহলে তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

RX 590 এর সাধারণ স্পেসিফিকেশন জানার জন্য ক্লিক করুন এখানে

মূল খবর ও ইমেজ সোর্সঃ videocardz.com