realme বাংলাদেশে ধারাবাহিক ভাবেই এককের পর হ্যান্ডসেট অফিশালি লঞ্চ করে যাচ্ছে। গত মাসে আমরা দেখলাম realme 6i। যদিও আপার মিডরেঞ্জের ফোন গুলোর দেখা এখনও দেশের বাজারে মিলেনি। এর মধ্যেই realme আরো দুইটি ফোন যথাক্রমে realme c11 & realme 6 বাংলাদেশের মার্কেটে ঘোষনা দেয় কিছুদিন আগে। তো আজকে লঞ্চ হয়ে যাওয়া ফোন দুইটির Official Price in BD সহ কালার, ভ্যারিয়েন্ট ও এভাইবিলিটির বিস্তারিত এই কভার আর্টিকেলে।

realme C11 এর কি-স্পেসিফিকেশন

realme C11 মূলত একটি বাজেট এন্ট্রি লেভেল ফোন। C3 এর সাকেসর এটি। কিছুদিন আগেই এটি গ্লোবালি বিভিন্ন দেশে লঞ্চ করে। চিপসেট হিসেবে থাকছে MediaTek Helio G35 অক্টাকোর প্রসেসর সাথে PowerVR GE8320 জিপিউ। 6.5 ইঞ্চি আইপিএস প্যানেলের ডিসপ্লে রেজ্যুলেশন হচ্ছে 720p। ২জিবি র‍্যামের সাথে ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ।

রিয়ারে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটাপ। যার মধ্যে একটি ১৩ মেগা পিক্সেলের অন্যটি ২ মেগা পিক্সেলের ডেপথ সেন্সর। ফ্রন্টের সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। অপারেটিং সিস্টেম হিসেবে এন্ড্রয়েড ১০এর উপর রিয়েলিমর কাস্টোমাইড স্কিন realme UI 1.0। ব্যাটারি দেওয়া হয়েছে ৫০০০mAh যার চার্জিং করার জন্য ১০ ওয়াটের চার্জার। কিন্তু realme এখানে চার্জিং পোর্ট হিসেব দিয়েছে micro-USB।

realme C11 Official Price in BD

Mint Green, Pepper Grey এই দুই কালারে পাওয়া যাবে। যার 2+32 জিবি ভ্যারিয়েন্ট মূল্য ধরা হয়েছে 8990 টাকা।

২৪শে জুলাই থেকে দেশব্যাপি রিয়েলমির অফিশাল ও অথরাইজড শোরুমে পাওয়া যাবে। কিন্তু কালকে অর্থাৎ ২৩শে জুলাই দুপুর ২টা৩০মিনিটে  দারাজে কিছু লিমিটেড এমাউন্ট ফোন ফ্ল্যাশ সেলে দেওয়ার হবে। যেখানে realme C11 ৫০০ টাকা কম অর্থাৎ 8490 টাকায় কমে পাওয়া যাবে।

 

realme 6 এর কি-স্পেসিফিকেশন

রিয়েলমি গত মার্চ মাসে realme 6 & 6pro একসাথে গ্লোবালি বিভিন্ন দেশে লঞ্চ করলেও আমাদের দেশে আজকে শুধুমাত্র  realme 6এনেছে। ফোনটির ডিসপ্লে সাইজ হচ্ছে 6.5inch এবং এর রেজ্যুলেশন হচ্ছে 1080×2400 pixel। মজার ব্যাপার হচ্ছে এতে ৯০ হার্টেজের রিফ্রেশ রেইটের ডিসপ্লে দেওয়া হয়েছে। MediaTek G90T চিপসেট দেওয়া হয়েছে যার জিপিউ হিসেবে থাকছে Mali G76 MP4। প্রসেসিং ইউনিটটি অক্টাকোরের যার দুইটি কোর গোল্ড এবং দুইটি সিলভার। যেগুলোর ক্লক ফ্রিকোয়ন্সি হচ্ছে 2.05 GHz & 2.0 GHz।

 

সাইড মাউনটেড ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকছে সিকুউরিটির জন্য। ফ্রন্ট ক্যামেরাটি ডিসপ্লেতে পাঞ্চ হোল দিয়ে দেওয়া হয়েছে। যার ১৬ মেগাপিক্সেলের। রিয়ারে realme এর চিরচেনা পজিশনে চিরাচেনা কোয়াড ক্যামেরা সেটআপ। যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ডেপথ সেন্সর। ৩০ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে ৪৩০০ মিলি এম্পায়ারের ব্যাটারি চার্জ করার জন্য। অপারেটিং সিস্টেম হিসেবে এন্ড্রয়েড ১০এর উপর রিয়েলিমর কাস্টোমাইড স্কিন realme UI 1.0। চার্জিং পোর্টে হিসেবে USB C দেওয়া হয়েছে। ব্লুটুথ ৫ সহ প্রয়োজনীয় সব সেন্সর থাকছে এতে।

realme 6 Official Price in BD  

Comet Blue, Comet White এই দুই কালারের শুধুমাত্র 8+128জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে বাংলাদেশে। যার মূল্য ধরা হয়েছে 22990 টাকা।

অন্যদিকে ২৬শে জুলাই থেকে দেশব্যাপি রিয়েলমির অফিশাল ও অথরাইজড শোরুমে পাওয়া যাবে realme 6। কিন্তু অর্থাৎ ২৫শে জুলাই ২টা৩০মিনিটে দারাজে কিছু লিমিটেড এমাউন্ট ফোন ফ্ল্যাশ সেলে দেওয়ার হবে। যেখানে realme 6 ১০০০ টাকা কম অর্থাৎ 21990 টাকায় পাওয়া যাবে।