আসুসের Zenfone সিরিজের মডেলগুলো সব সময় গ্রেট প্রাইসে ফ্ল্যাগশিপ পারফর্মেন্স এবং হার্ডওয়্যার দিয়ে এসেছে। তবে Zenfone 5 এর কিছুটা মিডিয়াম সাক্সেসের পর এই বছর রিলিজ করা হতে যাচ্ছে আসুসের নেক্সট মেইনস্ট্রিম ফ্ল্যাগশিপ Zenfone 6 ফোনটি। গুজবমতে এই ফোনের দাম শুরু হবে ৬০০ ডলার থেকে এবং সত্যিই যদি তা হয়ে থাকে তাহলে এটি হতে যাচ্ছে বাজারের নেক্সট ফ্ল্যাগশিপ কিলার।

টুইটারে আসুস তাদের Zenfone 6 এর ফিচার নিয়ে টিজার দিয়েছে যেখানে মটো রাখা হয়েছে ‘Keep The Essentials’। অর্থাৎ প্রয়োজনীয় যত ফিচার আছে সব কিছুই তাতে রাখা হবে। মোবাইলে প্রসেসর হিসেবে থাকছে টপ অফ দা লাইন Snapdragon SD855 প্রসেসর এবং Adreno 640 জিপিউ। সেই মটো বজায় রেখে আসুস বেশ কিছু জিনিস ইতিমধ্যে টিজারের মধ্যেই কনফার্ম করে ফেলেছে। ফোনের মধ্যে পাওয়া যাবে ৩.৫ মিমি. হেডফোন জ্যাক যা এখন স্যামসাং ছাড়া প্রায় সব ফ্ল্যাগশিপ ফোনেই বিলুপ্ত। এছাড়াও, আলাদা কি ফিচার হিসেবে থাকছে স্মার্ট কি, নোটিফিকেশন এলইডি লাইট এবং ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ডস্লট সহ ডুয়াল সিম স্লট। সুতরাং, এসকল ডেডিকেটেড ফিচার ছাড়া যাদের ফোন ব্যবহার করতে কষ্ট হয় (আমার মত) তাদের জন্য পারফেক্ট একটি ফোন হয়ে উঠতে পারে আসুসের Zenfone 6 ফ্ল্যাগশিপ ফোনটি। অবশ্য ফোনটি কেমন পারফর্মেন্স দিতে পারে তা দেখা যাবে রিলিজের পরেই।

তবে এই টিজারে এই বেসিক ইনফরমেশন ছাড়া ডিসপ্লে, ব্যাটারি বা ক্যামেরা সহ অন্যান্য স্পেসিফিকেশন নিয়ে আর কোন তথ্য দেয়া হয় নি। আশা করা যাচ্ছে, এমোলেড ডিসপ্লে এবং ইউএসবি টাইপ সি সহ বাকি ফ্ল্যাগশিপ ফিচারগুলোর অন্তর্ভুক্তি এই ফোনের মধ্যে থাকতে যাচ্ছে। Zenfone 6 এর অফিসিয়াল এনাউন্সমেন্ট হবে আগামি ২০ মে বাংলাদেশ সময় রাত ১২ টায় ভ্যালেন্সিয়া, স্পেন হতে। ইভেন্টটি সম্পর্কে আপডেটেড থাকতে ভিজিট করুন আসুসের অফিসিয়াল ওয়েবসাইট

আশা করছি রিলিজ হবার পর এই ফোনের রিভিউ শীঘ্রই পিসি বিল্ডার বাংলাদেশ ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে। সময় পেলে দেখে আসুন সম্প্রতি রিলিজ হওয়া Realme 3 Pro এর রিভিউ।

Realme 3 Pro Review