21 C
Dhaka
Monday, January 30, 2023

realme 7 & realme 7 Pro: স্পেসিফিকেশন, কালার ভ্যারিয়েন্ট সহ বিস্তারিত

গত মার্চ মাসে realme 6 & 6 Pro মার্কেটে লঞ্চ করেছিল। এর ধারাবাহিকতায় ছয় মাসের মধ্যে সাকসেসর নিয়ে হাজির হল realme। ৩ সেপ্টেম্বর ভারতের বাজারে realme তাঁদের নতুন দুইটি ফোন realme 7 & 7 Pro আনার ঘোষনা দেয়।

- Advertisement -

গত মার্চ মাসে realme 6 & 6 Pro মার্কেটে লঞ্চ করেছিল। এর ধারাবাহিকতায় ছয় মাসের মধ্যে সাকসেসর নিয়ে হাজির হল realme। ৩ সেপ্টেম্বর ভারতের বাজারে realme তাঁদের নতুন দুইটি ফোন realme 7 & 7 Pro আনার ঘোষনা দেয়।

প্রথমেই realme 7 নিয়ে আলোচনা করা যাক-

- Advertisement -

এই ফোনে চিপসেট হিসেবে দেওয়া হয়েছে MediaTeK এর নতুন প্রসেসর G95। ইনফ্যাক্ট এই ফোনই প্রথম ফোন এই চিপসেট পাচ্ছে। যদিও কাগজে এর স্পেক্স G90T এর মতই অনেকটা। যেটি realme 6 এ দেওয়া হয়েছিল। জিপিউ G95 এবং G90T দুইটিরই সেইম কিন্তু G95 এ 100Mhz স্পিড বুস্ট থাকছে। ডিসপ্লে সেকশানে প্রিডেসসের এর সাথে খুব একটা পরিবর্তন নেই। সেইম FHD+ IPS প্যানেল যার রিফ্রেশ রেইট 90Hz। সাথে ডিসপ্লের কর্নারে সিংগেল পাঞ্চহোল সেলফি শুটার যা ১৬ মেগাপিক্সেলের। ডিসপ্লে প্রোটেকশন দিবে গরিলা গ্লাস ৩। সিক্যুরিটির জন্য রয়েছে আগের মতই সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।  পিছনের কোয়াড ক্যামেরা সেটাপ দুইটা ফোনেই একই। মেইন ক্যামেরা সেন্সর ৬৪ মেগাপিক্সেলের SONY IMX 682 যার এপেচার f/1.7। বরাবরের মত ৮মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সর্বশেষ সেন্সর হচ্ছে ২ মেগাপিক্সেলের প্রোট্রেট লেন্স। ব্যাটারি সেকশানে একটা আপগ্রেড বাম্প দেখা যাচ্ছে  থেকে 5000mAh। যদিও ফাস্ট চার্জিং ওয়াটেজ আগের মতই অর্থাৎ 30W। সবশেষে থাকছে UFS2.1 ও এন্ড্রয়েড 10 সাথে realme এর কাস্টম স্কিন realme UI।

দুইটি কালার(মিস্ট ওয়াইট ও মিস্ট ব্লু) ও দুইটি র‍্যাম+স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে realme 7

- Advertisement -

6GB + 64GB ভ্যারিয়েন্টে  এর মূল্য হচ্ছে ₹14,999 (ইন্ডিয়ান রুপি)
8GB + 128GB ভ্যারিয়েন্টে এর মূল্য হচ্ছে ₹16,999 (ইন্ডিয়ান রুপি)

এবার আলোচনা করা যাক প্রো ভার্সন অর্থাৎ realme 7 Pro কে নিয়ে-

প্রো ভ্যারিয়েন্ট কয়েকটা জায়গায় মেজর কিছু চেঞ্জ আসলেও চিপসেট সেকশানে কোনো পরিবর্তন আসে নি। অর্থাৎ realme 6 Pro তে Snapdragon 720G দেওয়া হয়েছিল  এখানেও সেইম। এটি এবং সমমানের আরেকটি চিপসেট Snapdragon 730G নিয়ে আমাদের ওয়েবে একটি কম্পারিজন আর্টিকেল রয়েছে। বিস্তারিত জানার ইচ্ছা হলে ঢুঁ মারতে পারেন এখানে। ডিসপ্লে সেকশানে রয়েছে আপগ্রেড ডাউনগ্রেড দুইটোই। আপগ্রেডটি হচ্ছে realme এইবার Super Amoled দিল কিন্তু realme 6 Pro তে ছিল 90Hz রিফ্রেশরেটের ডিসপ্লে সেটা 7 Pro তে এসে ডাউনগ্রেড হয়ে গেল রেগুলার 60Hz। ডিসপ্লের সিংগেল পাঞ্চহোলে রয়েছে ৩২মেগাপিক্সলের সেলফি ক্যামেরা। রিয়ার কোয়াড ক্যামেরা সেটাপ realme 7 এর সাথে হুবহু মিল থাকায় আর বিস্তারিত বলা হচ্ছে নাহ। ডলবাই ডুয়েল স্টোরেও স্পিকার রয়েছে। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এর বদলে দেওয়া হয়েছে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা এমোলেডের কারনে সম্ভব হয়েছে। 128GB UFS2.1 ইন্টারনাল স্টোরেজ যা ডেডিকেটেড মাইক্রো এসডি স্লট দিয়ে আরো বাড়ানো যাবে। এন্ড্রয়েড ১০ সমৃদ্ধ realmeUI দেওয়া হয়েছে। ফোনটি পাওয়ার আপ করার জন্য দেওয়া হয়েছে 4300mAh এর ব্যাটারি যার চার্জ হবে 65W এর সুপার ডার্ট চার্জার দিয়ে। সুপার ডার্ট  নিয়ে বিস্তারিত পড়তে পারেন এইখানে। যা বক্সের সাথেও পাওয়া যাবে যা দিয়ে ফোনটি ফুল চার্জ হতে সময় লাগবে ৩৫মিনিট মাত্র।

- Advertisement -

দুইটি কালার(মিরর সিলভার ও মিরর ব্লু) ও দুইটি র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে realme 7 Pro

6GB + 128GB ভ্যারিয়েন্টে  এর মূল্য হচ্ছে ₹19,999 (ইন্ডিয়ান রুপি)
8GB + 128GB ভ্যারিয়েন্টে এর মূল্য হচ্ছে  ₹21,999 (ইন্ডিয়ান রুপি)

6 সিরিজে আমরা বাংলাদেশে অফিশালি realme 6i, realme 6 এর দেখা পেয়েছিলাম। কিন্তু এইবার আশা করছি realme দুইটো ফোনই দেশের বাজারে অফিশালি নিয়ে আসবে।

সোর্সঃ xda, gsmarena

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here